মালয়েশিয়ায় কোভিড-১৯ টিকা পাবে ৪০ হাজার কর্মী

|

মালয়েশিয়ায় নির্মাণশিল্পের ৪০ হাজার কর্মীকে কোভিড-১৯ টিকা দেয়ার প্রস্তাব দিয়েছে দেশটির নির্মাণশিল্প উন্নয়ন বোর্ড (সিআইডিবি)। বুধবার (১৭ জুন) অর্থনৈতিক অগ্রগতিতে ভূমিকা রাখা কর্মীদের কোভিড-১৯ টিকা দেওয়ার প্রস্তাব করেছে সিআইডিবি।

সিনিয়র ওয়ার্কার্স মিনিস্টার দাতুক সেরি ফাদিল্লাহ ইউসুফ বলেছেন, ১৪ জুন শিল্প খাতে টিকাদান কর্মসূচির প্রস্তাব গ্রহণের পরে বিষয়টি জাতীয় কোভিড-১৯ টিকাদান কর্মশক্তি (সিআইটিএফ) দ্বারা অনুমোদিত হয়েছে।

ফাদিল্লাহ জানান, টিকার মূল্য প্রতি ব্যক্তির জন্য ১৪০ রিঙ্গিত ধার্য করা হবে, যেখানে সিআইডিবি প্রতিটি কর্মীর জন্য ৫০ রিঙ্গিত এর ভর্তুকি সরবরাহ করবে এবং টিকা কেন্দ্র হিসাবে ব্যবহারের জন্য একটি স্থান দিবে। এতে নিয়োগকারীরা কেবলমাত্র ৯০ এর বিনিময়ে তাদের প্রতিটি কর্মীকে সম্পূর্ণরূপে টিকা দিতে পারবে।

সিআইডিবি’র টিকা কর্মসূচি ৩০ জুন কুয়ালালামপুরে এবং ১৪ জুলাই সেলাঙ্গরে অনুষ্ঠিত হবে। প্রোগ্রামে শ্রমিকদের নিবন্ধিত করতে ইচ্ছুক নির্মাণশিল্পের নিয়োগকর্তারা ২১ জুন থেকে https://vaccine.cidblink.com এ আবেদন করতে পারবে বা সরাসরি ০৩-৪০৪২ ৮৮৮০ নাম্বারে ফোন করেও আবেদন নিশ্চিত করার কথা বলা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply