ঠাকুরগাঁওয়ে করোনা সংক্রমণ বাড়ছে

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা, সেই সাথে পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় জেলায় ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৫৬টিতে করোনা শনাক্ত করা হয়েছে। এছাড়া চিকিৎসাধীন অবস্থায় রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩ জন। চলতি মাসে (১ থেকে ২০ জুন) আক্রান্ত হয়েছেন ৬০১ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের।

সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার জানান, জেলায় চলতি মাসে হঠাৎ করেই সংক্রমিত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় ঠাকুরগাঁও সদর হাসপাতাল, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতাল ও রাজধানী ঢাকাসহ করোনা আক্রান্ত হয়ে যে ১৯জন রোগী মৃত্যুবরণ করেছেন তারা সকলেই দীর্ঘমেয়াদি বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। ২০২০ সালের ১১ এপ্রিল ঠাকুরগাঁওয়ে সর্বপ্রথম করোনা সংক্রমিত রোগী সনাক্ত হয়।

এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ২৩৩৩ জন, যাদের মধ্যে চিকিৎসা নিয়ে ১৬৩২ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যু ৫১ জনের।

সংক্রমণের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি মেনে চলতে জেলা স্বাস্থ্য বিভাগ ও করোনা প্রতিরোধ কমিটি নিয়মিত জনসচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply