গুলিবিদ্ধ ছাত্রদল নেতা সাইফুলের পাশে ‘শফিউল বারী বাবু ফাউন্ডেশন’

|

গুলিবিদ্ধ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম মহানগর শাখার সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে আর্থিক সহায়তা করেছে শফিউল বারী ফাউন্ডেশন।

সাইফুল ইসলামকে গত ১৭ জুন নগরীর বায়েজিদ এলাকা থেকে গ্রেফতার করে চট্টগ্রাম মহানগর পুলিশ। পরে সাইফুলের পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। তাৎক্ষণিক চট্টগ্রামে চিকিৎসা প্রদান করা হলেও অবস্থার অবনতি হলে ঢাকা পঙ্গু হাসপাতালে নিয়ে আসা হয় সাইফুলকে। তার পায়ের অবস্থা খারাপ হওয়ায় হাঁটুর ওপর থেকে পা কেটে ফেলতে হয়েছে।

সাইফুল ইসলামকে দেখতে ও তার সার্বিক খোঁজ খবর নিতে হাসপাতালে যান জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সফল সাধারণ সম্পাদক, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক প্রয়াত সভাপতি শফিউল বারী বাবুর স্ত্রী, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সদস্য এবং মানবিক সংগঠন অর্পণ বাংলাদেশের সম্মানিত প্রতিষ্ঠাতা সভানেত্রী বীথিকা বিনতে হোসাইন। বীথিকা বিনতে হোসাইন সাইফুল ইসলামের চিকিৎসাসহ সার্বিক খোঁজ খবর নেন এবং চিকিৎসা সহায়তার জন্য শফিউল বারী বাবু ফাউন্ডেশনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করেন।

তিনি বলেন, সম্পূর্ণ বিনা অপরাধে কেবলমাত্র জাতীয়তাবাদী রাজনীতি করার কারণে একজন ছাত্রনেতাকে বর্বরোচিতভাবে গুলি করে পঙ্গু করে দেওয়া স্পষ্ট মানবাধিকার লঙ্ঘন। আজ দেশে ন্যায় বিচার, আইনের শাসন ও জবাবদিহিতা নেই বলেই যার যা ইচ্ছে করছে। অকালেই সাইফুলের মতো একজন স্মার্ট ছাত্রনেতা পঙ্গুত্বের বোঝা নিয়ে জীবন সংগ্রাম চালিয়ে যেতে হবে। এমন আরও অসংখ্য সাইফুল বিভিন্নভাবে নির্যাতনের শিকার। এছাড়াও তিনি জাতীয়তাবাদী আদর্শের সামর্থ্যবান সকলকে সাইফুলের পাশে দাঁড়ানো অনুরোধ জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply