গোল মিসের মহড়া, তবুও জিতলো উরুগুয়ে

|

এবারের আসরে ধুঁকতে থাকা কোপা আমেরিকার সবচেয়ে সফল দল উরুগুয়ে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে। বলিভিয়াকে ২-০ গোলে হারিয়েছে তারা। এই জয়ে শেষ আট নিশ্চিত করলো অস্কার তাবারেজের দল।

খেলার শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করতে থাকে উরুগুয়ে। তবে যথেষ্ট সুযোগ তৈরি হলেও কাভানি-সুয়ারেজের এলোমেলো ফুটবল খেলার কারণে তা গোলে পরিণত হচ্ছিল না। ম্যাচের ৪ মিনিটেই গোল করতে পারতো উরুগুয়ে, কিন্তু বলিভিয়ার গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেননি কাভানি। এরপর সুয়ারেজও গোলকিপারকে একা পেয়ে গোল করতে পারেননি।

একের পর এক গোলে মিস করার উৎসব স্থায়ী হয় ৪০ মিনিট পর্যন্ত। খেলার ৪০ মিনিটে কাভানির নেওয়া শট ঠেকাতে গিয়ে নিজের জালেই বল জড়িয়ে ফেলেন বলিভিয়ার গোলকিপার কার্লোস লাম্পে। ১-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধের বিরতিতে যায় উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধে আবারও উরুগুয়ের আক্রমণ সামলাতে ব্যস্ত হয়ে পড়ে বলিভিয়ার রক্ষণভাগ। কিন্তু থামাতে পারেনি কাভানিকে। ৭৯ মিনিটের সময় দলের দ্বিতীয় গোল পূরণ করেন এই ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার। বাঁ প্রান্ত থেকে ফাকুন্দো তোরেসের ক্রস থেকে ডি-বক্সের মধ্যে বল পেয়ে যান কাভানি। সেই ক্রসকে জালে পাঠাতে এবার আর ভুল করেননি তিনি।

এই জয়ে গ্রুপ পর্বের ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শেষ আট নিশ্চিত করেছে উরুগুয়ে। অন্যদিকে ৩ ম্যাচে কোনো পয়েন্ট না পাওয়ায় টুর্নামেন্ট থেকে বলিভিয়ার বিদায় প্রায় নিশ্চিত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply