ঘরমুখো যাত্রীদের ঢল; বেসামাল শিমুলিয়া ঘাট

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

আগামীকাল বৃহস্পতিবার (১জুলাই) থেকে দেশব্যাপী ৭ দিনের কঠোর লকডাউনকে কেন্দ্র করে আজও রাজধানী ঢাকা ছাড়ছে ঘরমুখো মানুষ। এতে কর্মস্থল ছেড়ে দেশের দক্ষিণবঙ্গের ঘরমুখো মানুষের ভিড় দেখা দিয়েছে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে।

বুধবার (৩০জুন) সকাল থেকে দক্ষিণবঙ্গমুখী যাত্রীদের ঘাটে আসতে দেখা যায়। সীমিত পরিসরে লকডাউনে রিকশা ও জরুরি গাড়ি ব্যতীত অন্যান্য গাড়িতে চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও সে নিয়ম ও পুলিশের চেকপোস্ট উপেক্ষা করে সিএনজি ও ব্যক্তিগত গাড়ি যোগে ঘাটে আসছে যাত্রীরা।

এদিকে লকডাউনের আগে স্বল্প সংখ্যক দক্ষিণবঙ্গের ঢাকামুখী যাত্রীরাও আজ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে পদ্মা পারি দিয়ে ঢাকায় ফিরছে। তবে ঘাট এলাকা ও ফেরিতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। সরেজমিনে দেখা গেছে, বহু যাত্রী মাস্ক ব্যবহার করছে না।

মাওয়া নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, লকডাউনকে কেন্দ্র করে সকাল থেকে প্রচুর যাত্রী আসছে। আমরা চেষ্টা করছি তারা যেনো স্বাস্থ্যবিধি মেনে পারাপার করতে পারে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের সুপারিন্টেনডেন্ট বশির আহমেদ খান জানান, কঠোর লকডাউনের ঘোষণায় ঘাটে মানুষ চাপ রয়েছে। শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে বর্তমানে মোট ১৫টি ফেরি সচল আছে। অতিরিক্ত যাত্রীর কারণে কার্যক্রমে বেগ পেতে হচ্ছে তবে বেলা বাড়ার সাথে সাথে যাত্রী কমতে পারে। সে সময় অপেক্ষারত যানবাহন পারাপার করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply