ফরিদপুরে টিসিবির পণ্য নিতে উপচে পড়া ভিড়

|

পণ্য নিতে লাইনে দাঁড়ানো বিপুল সংখ্যক মানুষকে সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ।

ফরিদপুর প্রতিনিধি:

লক ডাউনের কারণে দেশব্যাপী নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারগুলোর ভরসা হয়ে দাঁড়িয়েছে টিসিবির পণ্য। কিন্তু পণ্যের পর্যাপ্ত বরাদ্দ না থাকায় ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও পণ্য না পাওয়ার অভিযোগ অনেকের। এদিকে লাইনে দাঁড়ানো বিপুল সংখ্যক মানুষকে সামলাতে পুলিশ নিয়োগ করেও হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে।

ফরিদপুর শহরের হাইস্কুল মার্কেটের সামনে টিসিবির ট্রাক থেকে বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে পণ্য বিক্রির সময় এই চিত্র দেখা যায়। পণ্য নিতে লাইনে দাঁড়ানো রিকশাচালক রাসেল জানান, এর আগেও লাইনে দাড়িয়ে ফেরত যেতে হয়েছে। লক ডাউনের কারণে উপার্জন প্রায় নেই, তাই একটু কম দামে নিত্য প্রয়োজনীয় পণ্য পেতে লাইনে দাঁড়িয়েছি।

এদিকে লাইনে দাঁড়ানোদের ৩ ভাগের ১ ভাগ মানুষ পণ্য পাবেন, বাকিদের খালী হাতে ফিরে যেতে হবে। পর্যাপ্ত পণ্য না থাকায় এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে জানা গেছে। স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী আবুল হাশেম জানালেন, কর্তৃপক্ষের উচিত সকল টিসিবি পণ্যের বরাদ্দ বাড়ানো। আশা নিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকে মানুষ তারপর পণ্য না পেয়ে ফেরত যেতে হচ্ছে অনেককেই।

টিসিবি ডিলার প্রতিনিধি মো. হুমায়ূন কবীর বলেন, আমরা প্রতিদিন ২০০ থেকে ২১৫ জন মানুষকে পণ্য দিতে সক্ষম। এ কারণে অনেকেই খালি হাতে ফিরে যাচ্ছেন। বরাদ্দ কম থাকায় সবাইকে পণ্য দিতে পারছিনা আমরা।

দায়িত্বরত ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম জানান, তারা লাইনে দাঁড়ানো পণ্য নিতে আসা মানুষদের ভিড় নিয়ন্ত্রণ ও স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply