সেজানের কারখানায় এক্সিট গেটে তালা থাকায় প্রাণহানি ঘটেছে: ফায়ার সার্ভিস

|

সেজানের কারখানায় এক্সিট গেটে তালা থাকায় প্রাণহানি ঘটেছে: ফায়ার সার্ভিস

কথা বলছেন ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান ফুড বেভারেজ কোম্পানির কারখানায় লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। প্রথম থেকে তৃতীয় তলার আগুন কিছুটা নিভলেও ছয়তলা ভবনের ৫ম ও ৬ষ্ঠ তলায় এখনো আগুন জ্বলছে। কারখানার এক্সিটে তালা থাকায় প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (৯ জুলাই) দুপুর ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট।

এছাড়া সেজান ফ্যাক্টরির দেয়ালে ফাটল ধরায় পানি দিয়ে আগুন নেভানো সম্ভব নয় বলেও জানায় ফায়ার সার্ভিস। আগুন লাগা ভবনটি থেকে এক ধরনের বিকট শব্দ আসছে। ফায়ার সার্ভিসের ধারণা, ভবনটিতে ফাটল ধরেছে। এই কারণে তারা আগুন নেভানোর কাজে হাল এক ধরনের ছেড়েই দিয়েছেন। ফায়ার সার্ভিস আরও বলেন, এখন আমাদের অপেক্ষা করতে হবে আগুন আপনা-আপনি নিভে যাওয়ার।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, পুলিশের সাথে সমন্বয় সাধন করে পুলিশি পাহারায় নিহতদের লাশগুলো ঢাকা মেডিকেলে পাঠানো হচ্ছে। এছাড়া এখনও পঞ্চম ও ষষ্ঠ তলায় সার্চ করা বাকি রয়েছে। ভেতরে আরও মরদেহ রয়েছে কিনা এ ব্যাপারে দায়িত্বরত কেউ কোনো কথা বলেননি।

নারায়ণগঞ্জে আগুনের ঘটনায় নিখোঁজদের খোঁজে ঢাকা মেডিকেলের সামনে ভিড় করেন স্বজনরা। তাদের দাবি, এখনও নিখোঁজ রয়েছেন বহু শ্রমিক। সকাল থেকে কারখানার সামনে হতাহতের স্বজনদের আহাজারি করতে দেখা গেছে। অনেক শ্রমিক এখনও ওই ভবনের ভেতরে আটকা রয়েছেন বলে জানিয়েছেন শ্রমিক ও নিখোঁজের স্বজনরা। আগুনে এখন পর্যন্ত অন্তত ৫২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply