জিম্বাবুয়ের মিডল অর্ডার ভেঙে দিলেন সাকিব অ্যান্ড কোং

|

৩ উইকেট নিয়ে বল হাতে স্বরূপে ফিরেছেন সাকিব ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রথম ইনিংসে বড় সংগ্রহের পিছু ধাওয়া করে ব্রেন্ডন টেলর ও অভিষিক্ত ওপেনার কাইতানোর ব্যাটে ভর করে ভালোই এগোচ্ছিল জিম্বাবুয়ে। কিন্তু সাকিবের সাথে মিরাজ ও তাসকিনের আঘাতে লাইনচ্যুত জিম্বাবুয়ের ইনিংস। ২ উইকেটে ১৭৬ থেকে ২২৯ রানে ৫ম উইকেটে হারায় তারা। সাকিব তার ঝুলিতে পুড়েছেন ৩টি উইকেট।

হারারে টেস্টের তৃতীয় দিনে এখন ব্যাট করছে জিম্বাবুয়ে। ৩৫৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে শেষ খবর পর্যন্ত তাদের সংগ্রহ ৭ উইকেটে ২৬৩ রান। এখনো পিছিয়ে আছে তারা ২০৫ রানে। ৩১১ বল মোকাবেলা করে ৮৭ রানের দারুণ সংযমী ইনিংস খেলা তাকুজোয়ানাসে কাইতানোকে ফিরিয়ে দিয়েছেন মেহেদি হাসান মিরাজ।

৩৩ রান নিয়ে কাইতানো আর ৩৭ রান নিয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর শুরু করেন দিনের খেলা। দুর্দান্ত শুরু করে টাইগার বোলারদের হতাশ করেন দুজন। শেষ পর্যন্ত ৮১ রান করা টেলরকে থামান মেহেদি হাসান মিরাজ। থামে ১১৫ রানের অসাধারণ এক জুটি। ২৭ রান করা ডিওন মায়ার্সকে নিজের দ্বিতীয় শিকার বানান সাকিব। কিছুক্ষণ পরই মারুমাকে এলবিডব্লিউ করে জিম্বাবুয়ের মিডল অর্ডার ভেঙ্গে দেন এই বিশ্বখ্যাত অলরাউন্ডার। স্কোরবোর্ডে আর এক রান যোগ করে তাসকিনের বলে রয় কায়া ফিরে গেলে টেস্টের নিয়ন্ত্রণ ভালভাবেই নেয় টাইগাররা। তারপর জোড়া আঘাত হানেন মিরাজ। কাইতানোর পর ডোনাল্ড তিরিপানোকে এলবিডব্লিয়ের ফাঁদে ফেলেন তিনি। জিম্বাবুয়েকে ফলো অনে ফেলার আশায় এখন বাংলাদেশ।

এর আগে মমিনুল, লিটনের দৃঢ়তার সাথে নবম উইকেটে মাহমুদউল্লাহ-তাসকিনের রেকর্ড পার্টনারশিপে নিজেদের প্রথম ইনিংসে ৪৬৮ রানের বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply