ফিলিস্তিনে পশুদের জন্য অভিনব উদ্যোগ

|

প্রাণীর যত্ন নিচ্ছে হোটেল কর্তৃপক্ষ

বাড়িতে কুকুর-বিড়াল পালেন, কিন্তু তাদের জন্য কোথাও বেড়াতে যেতে পারেন না। চিন্তা থাকে কোথায় রেখে যাবেন? কে খাওয়াবে? এমন দুশ্চিন্তার সমাধান নিয়ে এসেছেন ফিলিস্তিনের এক ব্যবসায়ী। খুলে বসেছেন প্রাণী দেখভালের হোটেল। যেখানে রেখে নিশ্চিন্তে থাকতে পারবেন পশু প্রেমীরা।

পশুপ্রেমীরা যেন নিশ্চিন্তে তাদের প্রিয় পশুকে রেখে বেড়াতে যেতে পারেন সেই ভাবনা থেকে পেট প্যালেস নামের এই প্রাণীদের হোটেল চালু করেছেন জর্জ গ্যাটাস।

ফিলিস্তিনের পেট প্যালেসের মালিক জর্জ গ্যাটাস জানান, আমি অনেক আগ থেকেই প্রাণী পালি। কুকুর, বিড়ালসহ সহ কিছু প্রাণী ছিলো। তাদের নিয়ে সবচেয়ে বিপদে পড়তাম যখন কোথাও বেড়াতে যেতাম। কারণ তাদের দেখাশোনার জন্য কেউ ছিলো না। তখনই এই হোটেল চালু করার ধারণ মাথায় আসে।

গোসল করানো, খাওয়ানো, চুলের কাট এমনকি প্রাণী গুলো যেন ইচ্ছে মতো সময় কাটাতে পারে এ জন্য হোটেলটিতে সুইমিং পুলসহ রয়েছে যাবতীয় ব্যবস্থা। তবে মোটের সহজ ছিলো না শুরুর গল্পটা।

জর্জ গ্যাটাস জানান, আমার পরিবার এবং বন্ধুরা যখন শুরুতে এই হোটেল দেয়ার পরিকল্পনার কথা শোনে তখন তারা হাসি তামাশা করেছে। কিন্তু সত্যি কথা বলতে আমি খুবই আগ্রহী ছিলাম। দেশে এটিই মনে হয় প্রাণীদের জন্য প্রথম হোটেল ব্যবস্থা।

হাতের কাছে এমন সেবা পেয়ে খুশি স্থানীয়রা। তারা বলছেন, বেশ নিরাপদ পশ্চিম তীরের এই প্রতিষ্ঠানটি।

পেট প্যালেসের সেবা গ্রহণকারী আমিনা ইরেকাত জানান, এখানকার বহু মানুষ কুকুর বিড়াল পালে, কিন্তু এতোদিন এসব দেখাশোনার জন্য নিরাপদ কোন প্রতিষ্ঠান ছিলোনা। এর জন্য বেশ উপকৃত হচ্ছি।

প্রতিটি প্রাণীর জন্য রয়েছে আলাদা কক্ষ। প্রয়োজন অনুযায়ী প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও রয়েছে হোটেলটিতে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply