ডি মারিয়ার গোলে আর্জেন্টিনার লিড

|

ঠাণ্ডা মাথায় চিপ শটে ব্রাজিলের গোলকিপার অ্যালিসনকে পরাস্ত করে এই পিএসজি ফরওয়ার্ড। সংগৃহীত ছবি।

ডি মারিয়ার গোলে কোপার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে লিড নিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ২২ মিনিটের মাথায় ঠাণ্ডা মাথায় চিপ শটে ব্রাজিলের গোলকিপার এডারসনকে পরাস্ত করে এই পিএসজি ফরওয়ার্ড।

রোববার (১১ জুলাই) ভোর ৬টায় রিও ডি জেনেরিওর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের ও আর্জেন্টিনা।

ছবি: সংগৃহীত।

খেলার শুরু থেকেই জমে যায় সুপার ক্লাসিকো। দু’দলের কেউ ছাড় দেয়নি একে অপরকে। তবে শুরুর দিকে বলের নিয়ন্ত্রণ থাকে আর্জেন্টিনার কাছে। এতে বল দখল করতে ব্রাজিলের পক্ষ থেকে বেশ কয়েকটি ফাউলও দেখা যায় প্রথম দশ মিনিটে। ফলে ম্যাচের তিন মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন ব্রাজিলের ফ্রেড। মন্তিয়েলকে ফাউল করার জন্য রেফারি কার্ড দেখিয়ে সতর্ক করেন তাকে।

ছবি: সংগৃহীত।

বলের নিয়ন্ত্রণ আর্জেন্টিনার কাছে থাকলেও মাঝ মাঠেই বল নিয়ে ঘুরতে থাকে মেসিরা। ব্রাজিলের ডি-বক্সে ঢোকার সুযোগ পাচ্ছিলো না। অন্যদিকে, সুযোগ পেয়েই পাল্টা আক্রমণ করতে থাকে ব্রাজিল।

শেষ খবর পর্যন্ত ম্যাচের ২৪ মিনিট চলছে। ১-০ গোলে এগিয়ে আছে মেসিরা।

এখন পর্যন্ত ১৪ বার দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ শিরোপা কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। আর ব্রাজিল চ্যাম্পিয়ন ৯ বার। আর্জেন্টিনা শেষবার কোপা আমেরিকা জেতে ১৯৯৩ সালে। অন্যদিকে, ব্রাজিল গতবারের চ্যাম্পিয়ন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply