গাড়ি ও হেলিকপ্টার ভর্তি অর্থ নিয়ে পালিয়েছেন আফগান প্রেসিডেন্ট

|

হেলিকপ্টার ভর্তি নগদ অর্থ নিয়ে দেশ ছেড়েছেন আফগানিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আশরাফ ঘানি। ছবি: সংগৃহীত

চারটি গাড়ি আর একটি হেলিকপ্টার ভর্তি নগদ অর্থ নিয়ে দেশ ছেড়েছেন আফগানিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আশরাফ ঘানি। তবে জায়গার অভাবে সব অর্থ নিয়ে যেতে পারেননি তিনি। কাবুলের রুশ দূতাবাসের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে বলে খবর আন্তর্জাতিক কিছু সংবাদ সংস্থার। খবর আনন্দবাজার পত্রিকার।

কাবুলের রাশিয়ান দূতাবাস সোমবার (১৬ আগস্ট) জানিয়েছে, আফগান প্রেসিডেন্ট যাওয়ার সময় চারটি গাড়ি ও একটি হেলিকপ্টার ভরে বিপুল পরিমাণ অর্থ নিয়ে গেছেন।

রাশিয়ান দূতাবাসের মুখপাত্র নিকিতা ইশচেনকো জানান, তিনি এতো বেশি অর্থ নিয়ে আসেন যে এই চারটি গাড়ি ও একটি হেলিকপ্টারে শেষপর্যন্ত সব ব্যাগ তোলা যায়নি। বাধ্য হয়ে কিছু ব্যাগ রেখে গেছেন তিনি।

তবে বিশ্বজুড়ে জল্পনা-কল্পনা চলছে দেশত্যাগ করে ঘানি কোথায় গিয়ে উঠেছেন। আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রের খবর বলছে, রোববার (১৫ আগস্ট) তাজিকিস্তানে তাকে ঢুকতে না দেয়ায় ওমানে গিয়ে উঠেছেন তিনি। এরপর তার গন্তব্য আমেরিকা।

যদিও এভাবে ব্যাগ নিয়ে আফগান প্রেসিডেন্টের পালিয়ে যাওয়ার দৃশ্য নিজ চোখে দেখেননি বলে জানান রাশিয়ান দূতাবাসের মুখপাত্র নিকিতা ইশচেনকো। তিনি জানান, বিমানবন্দরে যারা উপস্থিত ছিলেন তাদের কাছ থেকে এই তথ্য পেয়েছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply