মিঠুনের কোনো দোষ দেখি না: আশরাফুল

|

মোহাম্মদ আশরাফুল।

ধারাবাহিক ব্যর্থতা আর অনেক সমালোচনার পর বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সিরিজ থেকে বাদ পড়েছেন মো. মিঠুন। বারবার ব্যর্থতার পরও মিঠুনের দলে থাকা আর দীর্ঘদিন ধরে ইয়াসির রাব্বির মতো ব্যাটসম্যানকে অভিষেকের অপেক্ষায় রাখা এই দুইয়ে বড় ভুল দেখছেন আশরাফুল। তিনি মোহাম্মদ মিঠুনকে দীর্ঘদিন ধরে দলে রাখার দায় দিয়েছেন টিম ম্যানেজমেন্টকে। টি-টোয়েন্টিতে এতদিনে ইয়াসির রাব্বিকে কাজে লাগালেও ফল আসতো বলে বিশ্বাস আশরাফুলের।

বিশ্বের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান আশরাফুল বলেন, মিঠুনের আমি কোনো দোষ দেখি না। যারা খেলোয়াড়দের পরিচালনা করছেন তারা যদি আরেকটু চিন্তাভাবনা করতেন, যেমন ইয়াসির রাব্বি তিন বছর ধরে ঘরোয়া ক্রিকেটে ভাল খেলছে তাকে যদি সুযোগ দিতেন তাহলে এতো প্রশ্ন উঠতো না।

মোহাম্মদ আশরাফুল যমুনা নিউজের সাথে কথা বলেছেন তামিম ইকবালের নিউজিল্যান্ড সিরিজে না থাকা নিয়েও। ১০ সেপ্টেম্বর বিশ্বকাপ দল ঘোষণার আগে তামিমের পুরো ফিট হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তাই এই ওপেনারের বিশ্বকাপ খেলাও অনিশ্চিত। এবার তামিম দলে না থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তামিম ইকবালকে চান মোহাম্মদ আশরাফুল। ওপেনিং এ তামিমের অভিজ্ঞতা কাজে লাগবে বলে বিশ্বাস তার।

মোহাম্মদ আশরাফুল বলেন, তামিম ওপেনার হিসেবে শুধু বাংলাদেশ না বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তামিম এই সিরিজে না থাকা আমি খুব বড় সমস্যা মনে করি। তাকে বিশ্বকাপে পাওয়াটা জরুরি।

মোহাম্মদ আশরাফুল মনে করেন, সিনিয়রদের পাশাপাশি নতুনদের নিতে হবে আরও বেশি দায়িত্ব। সাকিব-রিয়াদের সাথে নাইম-সৌম্যরা জ্বলে উঠলে বিশ্বকাপে ভালো করা সম্ভব বলে বিশ্বাস তার।

মোহাম্মদ আশরাফুল নিজে ঘাম ঝড়াচ্ছেন জিমে। লক্ষ্য কোনো একদিন ফিরবেন টেস্টে।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply