পরীমণির মুক্তির দাবিতে শাহবাগে মানববন্ধন

|

পরীমণির মুক্তির দাবিতে শাহবাগে মানববন্ধন করেছে শিল্পী সংগঠন ‘শিল্পীর পাশে’। শনিবার বিকেলে ঢাকার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘পরীমণির জন্য ন্যায়বিচার চাই’ ব্যানারে মানববন্ধনে অংশ নেন মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র জগতের শিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা। মানববন্ধনে অভিযোগ করা হয়, পরীমণিকে রিমান্ডে নিয়ে কোনো তথ্য সংগ্রহ নয় বরং তাকে খুব কাছ থেকে দেখার সুযোগ নেয়া হচ্ছে।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, পরীমণির সাথে অন্যায় করা হচ্ছে। পরীমণি এমন কী অপরাধ করেছেন যে তাকে একের পর এক রিমান্ডে নেয়া হচ্ছে, কেন তাকে জামিন দেয়া হচ্ছে না এসব প্রশ্ন তোলেন শিল্পীরা। এমন ঘটনা বাংলাদেশের শিল্পী সমাজের জন্য অশনি সংকেত বলেও মন্তব্য করেন তারা। মানববন্ধনে বক্তারা অতি দ্রুত পরীমণির মুক্তি দাবি করেন। প্রয়োজনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ‌ও কামনা করেন তারা।

সমাবেশে অভিনেতা আজাদ আবুল কালাম বলেন, পরীমণির গ্রেফতার এবং তাকে একের পর এক রিমান্ডের নেওয়ার মধ্য দিয়ে প্রশাসনের যে চরিত্র আমাদের সামনে উন্মোচিত হচ্ছে, সেটি ভবিষ্যতের জন্য ভয়াবহ হবে। আমি নিশ্চিত ভীষণ শক্তিশালী একটি পক্ষ আছে যারা এগুলো করাচ্ছে। এটা অমানবিক একটি প্রক্রিয়া।

চলচ্চিত্র নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম বলেন,  আমরা আইনের শাসন চাই। সাংবিধানিক অধিকারের সুরক্ষা চাই। পরীমণির গ্রেফতার প্রক্রিয়া থেকে শুরুর করে তিনবার রিমান্ডে নেওয়া, একই সঙ্গে মিডিয়া ট্রায়ালে জন্য উসকে দেওয়া-এটাই তো বেআইনি কাজ। পরীমণির জন্য আমরা ন্যায়বিচার চাই।

নাট্যশিল্পী ঝুনা চৌধুরী বলেন, পরীমণিকে গ্রেফতার করার জন্য দেশের একটি এলিট ফোর্সকে বিশালভাবে তার বাড়িতে যেতে হয়েছিল। তাকে বললেই সে থানায় কিংবা ডিবি অফিসে যেতে পারতেন। কয়েকদিনের মধ্যে যদি পরিস্কার ধারণা না পাই তাহলে আমরা রাজপথে থেকেই সংগ্রামের মাধ্যমে এর একটা সুরাহা করব।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা নোমান নবীন, শিল্পী রাজ রিপা, নির্মাতা রাকিবুল হাসান, পরিচালক গাজী মাহমুদ, হাবিবুল ইসলাম হাবিব, মোস্তফা মনন, নাট্য নির্মাতা সোহেল পার্থ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply