মেয়রের নামে মামলা করায় ময়লা নিচ্ছে না বরিশাল সিটির পরিচ্ছন্নতাকর্মীরা

|

সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন।

মেয়রের নামে মামলার প্রতিবাদ ও মামলা তুলে নেয়ার দাবিতে বিক্ষোভ-মানববন্ধন করেছে বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। বন্ধ রয়েছে ময়লা-আবর্জনা অপসারণের কাজ।

শনিবার (২১ আগস্ট) মেয়রের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে সদর রোডে এই মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় মেয়রের নামে মামলা তুলে নেয়া ও পুলিশি হয়রানি বন্ধ না হওয়া পর্যন্ত ময়লা-আবর্জনা অপসারণ থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।

একই দাবিতে বিক্ষোভ-মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীরাও।

এদিকে, হামলা-সংঘর্ষের দুইদিনেও স্বাভাবিক হয়নি বরিশাল নগরী। রাতভর পুলিশের অভিযানে আরও পাঁচ জন গ্রেফতার হয়েছে। রাজধানীতে ধরা পড়েছেন এক ওয়ার্ড কাউন্সিলর। এ নিয়ে মোট গ্রেফতার হয়েছেন ২১ জন।

বরিশালের ঘটনায় দায়ের হওয়া দুই মামলায় আসামি অন্তত ৬০০ জন। তাদের ধরতে শুক্রবার (২০ আগস্ট) রাতভর বরিশাল নগরীতে অভিযান চালায় পুলিশ। গ্রেফতার করা হয় কয়েকজনকে। এরপর তাদেরকে নেয়া হয় আদালতে। এছাড়া রাজধানীর মোহাম্মদপুরে র‍্যাবের অভিযানে ধরা পড়ে এজাহারভুক্ত আসামি ওয়ার্ড কাউন্সিলর সাঈদ আহমেদ মান্না।

পোস্টার অপসারণকে কেন্দ্র করে গত বুধবার (১৮ আগস্ট) রাতে সদর উপজেলা ইউএনওর বাড়িতে হামলার ঘটনা ঘটে। এর জেরে আনসার এবং পুলিশের সাথে সিটি করপোরেশনের কর্মী ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে ৫ জন গুলিবিদ্ধসহ আহত হন অনেকে।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply