বেঙ্গালুরুর সাথে কোনোমতে ড্র করলো বসুন্ধরা কিংস

|

বেঙ্গালুরুর গোলমুখে বসুন্ধরার জটলা। ছবি: সংগৃহীত

এএফসি কাপের প্রথম ম্যাচে মাজিয়া স্পোর্টস ক্লাবকে হারিয়ে শুভ সূচনার পর ভারতের বেঙ্গালুরু এফসির বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশের প্রতিনিধি বসুন্ধরা কিংস। এই ড্রয়ের ফলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা।

প্রথমার্ধের লড়াই শেষে স্কোরশিটের সাথে খেলার গতিতেও ছিল সমতা। কিন্তু দ্বিতীয়ার্ধে পাল্টে যায় খেলার ধরন। গতিশীল ও ছন্দময় ফুটবলে আধিপত্য প্রতিষ্ঠা করেছে বেঙ্গালুরু। তবে বসুন্ধরাকে বারবার রক্ষা করেছেন গোলরক্ষক আনিসুর রহমান। রক্ষণভাগও দেখিয়েছে দৃঢ়তা। দারুণ খেলেছেন তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষরা।

আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসেরা মাঠে আজ নিষ্প্রভ থাকায় ভুগতে হয়েছে বসুন্ধরাকে। এর সাথে বেঙ্গালুরুর জার্মান কোচের ট্যাকটিক্সে বোতলবন্দি ছিলেন আগের ম্যাচে চমৎকার খেলা বসুন্ধরার রবসন। বল দখলের লড়াইয়ে দ্বিতীয়ার্ধে সমতা না থাকার পরও পুরো ম্যাচের সাপেক্ষে প্রায় ৫০ শতাংশ সময় বসুন্ধরার পায়েই ছিল বল। তবে ম্যাচের শেষ ভাগে বলের পেছনে ছুটেই সময় গেছে বসুন্ধরার। গোলরক্ষকের দারুণ পারফরমেন্সের সাথে ভাগ্যও ছিল আজ বসুন্ধরার সহায়।

গোলমুখে বসুন্ধরার ৬টি শটের বিপরীতে বেঙ্গালুরুর ১৪টি শটই সাক্ষ্য দেয়, শেষদিকে ম্যাচে কতোটা প্রাধান্য বিস্তার করে খেলেছে বেঙ্গালুরু। তবে এখনও গ্রুপের শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা। ২৪ তারিখ মোহনবাগানের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply