খুলনায় বোমা তৈরির সরঞ্জামসহ ২ জঙ্গী আটক

|

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর দুই সদস্যকে আটক করেছে সিআইডি।

খুলনা প্রতিনিধি:

খুলনা মহানগরীর ময়লাপোতা মোড় এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর দুই সদস্যকে আটক করেছে সিআইডি। এরপর তাদের স্বীকারোক্তি অনুযায়ী বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।

সিআইডির সহকারী পুলিশ সুপার তাপস কর্মকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিআইডির কাউন্টার টেরোরিজম ও খুলনা ইউনিট যৌথভাবে নগরীর ময়লাপোতা মসজিদের সামনে থেকে বিকালে আনসার আল ইসলামের সদস্য নাসিম ও হাসানকে আটক করে। এরপর তাদের স্বীকারোক্তি অনুযায়ী বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম, একটি এয়ারগান, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, সদস্য সংগ্রহ ফরম ও জিহাদী বই উদ্ধার করা হয়। তারা উগ্রবাদী মতবাদ প্রচারণা ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে সদস্য সংগ্রহ, দাওয়াতি কার্যক্রম, সদস্যদের নিকট থেকে চাঁদা আদায় ও নাশকতার পরিকল্পনা করে আসছিল।

সহকারী পুলিশ সুপার তাপস কর্মকার আরও জানান, রাতে সিআইডি কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সহকারী পুলিশ সুপার জানান, তাদের অন্য সহযোগিদের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে নগরীর লবণচরা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply