দুই সন্তান ইস্যুতে আজ আলোচনায় বসছেন বাবা ও জাপানি মা

|

আলোচিত জাপানি মায়ের দুই শিশুর বাবা শরীফ ইমরান ও মা নাকানো এরিকো আজ রাত ৯টায় মিমাংসার জন্য আলোচনায় বসবেন। পারিবারিক এই জটিলতা আলোচনার মাধ্যমে সমাধান করতে চান বলেই তারা একসাথে বসছেন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) গুলশানের লেকশোর হোটেলের পাশে হোটেল আমারিতে তারা আলোচনায় বসবেন বলে জানা গেছে।

এর আগে দুই শিশুকে ৩১ আগস্ট পর্যন্ত ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ভিক্টিম সেন্টারে থাকা অবস্থায় তাদের দেখাশোনার জন্য বাবা ও মাকে আলাদা সময় নির্ধারণ করে দেয়া হয়েছিল। আদেশে বলা ছিল, সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাদেরকে দেখাশোনা করবে তাদের বাবা। আর বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দেখাশোনা করতে পারবে তাদের মা।

গত ২৩ আগস্ট জাপানের নাগরিক নাকানো এরিকোর রিটের প্রেক্ষিতে হাইকোর্ট এমন সিদ্ধান্ত জানান।
উল্লেখ্য, জাপান থেকে ঢাকায় এসে ১৯ আগস্ট হাইকোর্টে একটি রিট আবেদন করেন নাকানো এরিকো। মেয়েদের বাবা বাংলাদেশি শরীফ ইমরানের কাছ থেকে সন্তানদের নিজের জিম্মায় পাওয়ার ওই আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ৩১ আগস্ট ওই দুই শিশুকে হাজির করতে তাদের বাবা ও ফুফুকে নির্দেশ দিয়েছিলেন। গুলশান ও আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে শিশুদের আদালতে উপস্থিতি নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়।

এছাড়া শিশুদের নিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিক তাদের বাবা যেন দেশ ত্যাগ করতে না পারেন, সে জন্য ৩০ দিনের নিষেধাজ্ঞাও দেওয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply