মালানের ব্যাটিং ও শামসির বোলিংয়ে সিরিজে সমতা দক্ষিণ আফ্রিকার

|

সেঞ্চুরির পথে সুইপ শট খেলছেন প্রোটিয়া ওপেনার ইয়ানেমান মালান। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ইয়ানেমান মালানের সেঞ্চুরি ও তাবরাইজ শামসির ৫ উইকেট প্রাপ্তিতে লঙ্কানদের ৬৭ রানে হারিয়ে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের ৬ উইকেটে ২৮৩ রানের স্কোর টপকাতে গিয়ে ১৯৭ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

ইয়ানেমান মালানের ব্যাটে ভালো শুরু পায় দক্ষিণ আফ্রিকা। আরেক ওপেনার এইডেন মার্করাম ২১ রান করে ফিরলেও দ্বিতীয় উইকেটে রিজা হেনড্রিক্সকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন মালান। রিজা ৫১ করে ফিরলেও ঠিকই ক্যারিয়ারের ৩য় শতক তুলে নেন মালান। এই ওপেনারের ১২১ আর হেনরিক ক্লাসেনের ২৭ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংসে ৬ উইকেটে ২৮৩ রানের বড় সংগ্রহ করে প্রোটিয়ারা।

বড় স্কোর তাড়া করতে নেমে যেমন সূচনা দরকার ছিল লঙ্কানদের তা তারা পায়নি। কাগিসো রাবাদার পেসে ১৯ রানেই তিন উইকেট হারায় শ্রীলঙ্কা। মিডল অর্ডারে আসালাঙ্কার ৭৭, দাসুন সানাকার ৩০ আর চামিকা করুনারত্নের ৩৬ রানের ইনিংস ছাড়া কেউ সফল হতে না পারলে ৩৬.৪ ওভারে ১৯৭ রানেই অলআউট হয় স্বাগতিকরা। বাঁহাতি চায়নাম্যান তাবরাইজ শামসি ৪৯ রানে ৫ উইকেট নিয়ে গুঁড়িয়ে দেন লঙ্কান ব্যাটিংয়ের মেরুদণ্ড। ম্যান অব দ্য ম্যাচ হন সেঞ্চুরিয়ান ইয়ানেমান মালান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply