সাকিবের বিশ্বরেকর্ডের অপেক্ষা আরও বাড়লো

|

ছবি: সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দাঁড়িয়ে ছিলেন একাধিক বিশ্ব রেকর্ডের সামনে। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি মালিঙ্গাকে স্পর্শ করতে সাকিবের প্রয়োজন আর মাত্র একটি উইকেট। আর দুইটি উইকেট নিলে সাকিবই হবেন টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক। এমন সমীকরন নিয়ে কিউইদের বিপক্ষে মাঠে নেমেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে আজকের ম্যাচে বিশ্বরেকর্ড বা মালিঙ্গাকে স্পর্শ করা কোনোটিই হয়নি। এই ম্যাচে সাকিব ছিলেন উইকেট শূন্য। ৪ ওভার বল করে ২৪ রান দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

৮৪ ম্যাচে ১০৭ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে উইকেট শিকারি হিসেবে সবার উপরে আছেন শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ২ উইকেট নিয়ে মালিঙ্গার ঠিক পেছনেই আছেন সাকিব, বাংলাদেশের হয়ে ৮৭ ম্যাচে তার উইকেট ১০৬টি।

দুই উইকেট হলে শুধু এই ফরম্যাটে সেরা বোলারের খেতাবই পাবেন না সাকিব, তিন ফরম্যাট মিলিয়ে ৫৯৮ উইকেট সংগ্রাহক সাকিবের উইকেট সংখ্যাও হবে ৬০০টি। ক্রিকেট ইতিহাসের ২৩তম বোলার ও দ্বিতীয় বাঁহাতি স্পিনার হিসেবে রয়্যাল ক্লাবের সদস্য হওয়ার দ্বারপ্রান্তে এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার।

শুধু তাই নয়, ২ উইকেট হলেই সম্মিলিত ক্যারিয়ার উইকেট ৬০০ ও ১২ হাজার রানের এক অনন্য অলরাউন্ড কীর্তি গড়বেন সাকিব যা আন্তর্জাতিক ক্রিকেটেই ঘটেনি আগে। এমন বিস্ময়কর রেকর্ডের কাছাকাছি গিয়েও ছুঁতে পারেননি কপিল দেব, জ্যাক ক্যালিসদের মতো কিংবদন্তিতূল্য অলরাউন্ডাররা।

তবে আজ না হলেও আগামী ম্যাচে সাকিব অবশ্যই মাঠেই নামবেন রেকর্ড বইয়ে ঝড় তোলার জন্য। তার এই ঝড়ের পর তৈরি হবে অলরাউন্ডারদের জন্য নতুন এক বেঞ্চমার্ক। এরপর সাকিবকে ছোঁয়ার স্বপ্ন দেখবেন উদীয়মান তাবৎ অলরাউন্ডার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply