রোনালদোময় প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে আজ

|

রোনালদোর মাঠে নামার রাতে থাকছেন না মেসি, নেইমার। শঙ্কায় এমবাপ্পে।

আন্তর্জাতিক ব্যস্ত সূচির পর আজ থেকে আবারও শুরু হচ্ছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের খেলা। ইপিএলে আজ মাঠে থাকবে ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, চেলসি, টটেনহ্যাম। রেড ডেভিলদের হয়ে আজ মাঠে দেখা যাবে ক্রিস্টিয়ানো রোনালদোকে। ফ্রেঞ্চ লিগে পিএসজির ম্যাচ থাকলেও থাকছেন না মেসি ও নেইমার। মাঠে নামবে বায়ার্ন মিউনিখ আর য়্যুভেন্টাসও।

জায়ান্টরা আজ খেলবে। তবে দিনের আলোটা থাকবে ওল্ড ট্রাফোর্ডের উপর। ২য় বারের মতো ইউনাইটেডে যোগ দেয়া ক্রিস্টিয়ানো রোনালদোর আজ নিউক্যাসলের বিপক্ষে মাঠে নামার সম্ভাবনা অনেক বেশি। রেড ডেভিলদের জার্সি গায়ে নামতে আগেভাগেই চলে এসেছেন ক্লাবে। খেলেননি জাতীয় দলের সবশেষ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচও। কোচও নিশ্চিত করেছেন, আজ মাঠে তাকে দেখা যাবে।

ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গানার সুলশার বলেছেন, সে (রোনালদো) কেমন ফুটবলার তা বলার অপেক্ষা রাখে না। প্রি সিজনে য়্যুভেন্টাসে ভালো সময় কাটিয়েছে। এমনকি জাতীয় দলেও সে ছিল অপ্রতিরোধ্য। মূল একাদশে থাকবে নাকি বদলি হিসেবে নামবে তা এখনো চূড়ান্ত বলতে পারছি না। কিন্তু আজ তাকে মাঠে দেখা যাবে।

ম্যানচেস্টার সিটিকে আজ আতিথ্য দেবে লেস্টার সিটি। গেলো কয়েক মৌসুম ধরেই সিটিজেনদের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ফক্সেস। তবে তার থেকেও বড় চিন্তা এডারসন আর গ্যাব্রিয়েল হেসুসের ফিফার নিষেধাজ্ঞার কারণে না খেলাতে পারা। অবশ্য পেপ গার্দিওলা অপেক্ষা করতে চান শেষ মুহূর্ত পর্যন্ত। তিনি বলেছেন, ফুটবলাররা জাতীয় দলের হয়ে খেলবে এটাই স্বাভাবিক। কিন্তু এখনকার পরিস্থিতি ছিল সম্পূর্ণ ভিন্ন। আর্জেন্টাইন ফুটবলাররা গিয়েও খেলতে পারেনি। এডারসন আর হেসুস যে খেলতে পারতো তার কি নিশ্চয়তা ছিল? আমরা ম্যাচের আগ পর্যন্ত তাদের জন্য অপেক্ষা করবো।

ইপিএলটা আজ রোনালদোময় হলেও, লিগ ওয়ানটা রঙিন হচ্ছে না। কারণ জাতীয় দলে খেলার কারণে এখনো মেসি-নেইমার নেই পিএসজি স্কোয়াডে। এমবাপ্পের মানসিক অবস্থা নিয়েও কিছুটা শঙ্কায় রয়েছেন কোচ মাউরিসিও পচেত্তিনো। তিনি বলেছেন, রিয়াল মাদ্রিদে না যেতে পেরে শুরুতে কিছুটা ভেঙে পড়েছিল এমবাপ্পে। এখন সে অনেকটাই ঠিক আছে। আমাদের সাথে অনুশীলনও করেছে। দেখা যায় আজ খেলে কি না। অন্যদিকে মেসি, নেইমার, ডি মারিয়াদের গতকাল সকালে ম্যাচ ছিল, তাই তাদের ছাড়াই মাঠে নামতে হচ্ছে আমাদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply