‘ভুল করেছি’, নতুন করে শুরুর বার্তা শিল্পার

|

ছবি: সংগৃহীত

‘অতীতে ফেরা সম্ভব নয়। কিন্তু আজ থেকে নতুন করে শুরুটা করা সম্ভব’। এমনই একটি পঙক্তি শেয়ার করেছেন অভিনেত্রী শিল্পা শেঠি। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, বিগত কয়েক মাস ধরেই ঝড় বইছে বাজিগর খ্যাত অভিনেত্রীর ওপর দিয়ে। পর্নোগ্রাফি মামলায় গ্রেফতার হয়েছেন স্বামী রাজ কুন্দ্রা। তাকেও সন্দেহের চোখে দেখছেন অনেকেই। এমনকি অভিনেত্রীর মা সুনন্দা শেঠির ওপরও পুলিশের নজর রয়েছে। অভিনেত্রীর নামেও প্রতারণার অভিযোগ হয়েছে থানায়। পর্নোগ্রাফিকাণ্ড নিয়ে মাঝেমধ্যেই তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এমতাবস্থায় তার মনের অবস্থা যে ভালো হবে না, সেটাই স্বাভাবিক। তবে শিল্পা শেঠি বরাবরই বলিষ্ঠ। আর সেই ঝলকই দেখা গেলো তার ইনস্টাগ্রাম স্টোরিতে। সমস্যার শিখরে বসেও ইতিবাচক থাকার বার্তা দিলেন তিনি।

একটি প্যারাগ্রাফ শেয়ার করছেন তিনি যাতে লেখা, ‘জীবনের ভুল সিদ্ধান্তকে বারবার ফিরে দেখতে পারে মানুষ। পর্যবেক্ষণ, পর্যালোচনা করতে পারে। সে কী কী ভুল করেছে, কত বন্ধুকে আঘাত দিয়েছে, তা ভাবতে পারে। কিন্তু অতীতে ফিরে সেই ভুল শোধরাতে পারে না। তবে শেষ থেকে শুরুটা করতে পারে…’।

তার সন্তানদের মুখ চেয়ে তাকে বাঁচতে হবে, এই বার্তা দিয়েছিলেন আগেই। আর কিছুদিন আগেই কাজে ফিরেছেন। জীবনে ঝড় চলাকালীন সেলিব্রেটিদের অন্তরালে চলে যাওয়ার রীতি অনেকদিন ধরেই চলে আসছে। তবে শিল্পা করলেন ঠিক উলটো। পরিবারের পাশে দাঁড়ানোর জন্য ক্যামেরার সামনে দাঁড়িয়ে তাকে হাসিমুখেই থাকতে হচ্ছে। বুঝিয়ে দিচ্ছেন, তিনি দমবার পাত্রী নন।

অতীতের একাধিক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তিনি যে সময় ক্যারিয়ার শুরু করেছিলেন তখন সব নায়কের হাইট কম ছিল। ফলে নায়কের চেয়ে লম্বা নায়িকাকে ফিল্মে নিতে চাইতেন না অনেক প্রযোজকই। সেই লড়াই লড়ে ইন্ডাস্ট্রিতে রাজ করেছেন একসময়। সেই জেদ আর কাজের প্রতি নিষ্ঠা আজও বজায় আছে, সে কথাও শিল্পা জানিয়েছেন বারবার। তবে এদিন ‘নিউ এন্ডিং’ বলতে তিনি ঠিক কী বোঝাতে চেয়েছেন, তা নিয়েও জোর জল্পনা চলছে।

মাদক মামলা চলাকালীন স্বামীর পাশে ছিলেন শিল্পা। পর্নোগ্রাফি মামলাতেও অভিনেত্রী একইভাবে পাশে থেকেছেন রাজের। যদিও নিজের সাম্প্রতিক বয়ানে শিল্পা জানিয়েছেন, নিজে কাজের প্রেসারে থাকায় স্বামীর কাজ সম্পর্কে কোনো ধারণা ছিল না তার। তবে কি শিল্পা দায় ঝেরে ফেলতে চাইছেন? এমন প্রশ্ন উঠছিল বিভিন্ন মহলে। এদিন ‘ভুল সিদ্ধান্ত’ নিয়ে পোস্টের পর, সেই বিতর্ক আরও উস্কে গিয়েছে। অনেকেই প্রশ্ন করছেন, ‘রাজ কী তবে ভুল সিদ্ধান্ত?’ তবে ভক্তরা মনে করছেন, নতুন করে শুরু বলে ছাই থেকে ফিনিক্সের ডানা মেলার কথাই বুঝিয়েছেন শিল্পা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply