ইউটিউব দেখে ২ হাজার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক, গ্রেফতার ৩

|

প্রাথমিকের গণ্ডি পেরোতে না পারা তিন হ্যাকার ইউটিউব টিউটোরিয়াল দেখে রপ্ত করেছে হ্যাকিং। তারপর ফিশিং লিংক পাঠিয়ে ফেসবুকের অ্যাকাউন্ট নিয়ন্ত্রণে নিয়ে করেছে ব্ল্যাকমেইলিং। মাদারীপুর থেকে ওই তিন হ্যাকারকে গ্রেফতারের পর গোয়েন্দারা বলছেন, জেলার রাজৈর ও শিবচর পরিণত হয়েছে হ্যকারদের অভয়ারণ্যে।

একজন ভুক্তভোগী জানালেন, ম্যাসেঞ্জারে বান্ধবীর পাঠানো লিংকে ক্লিক করতেই চাওয়া হয় পাসওয়ার্ড। পাসওয়ার্ড দিতেই অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিয়ে নেয় হ্যাকার। আর অ্যাকাউন্ট থেকে ব্যক্তিগত ছবি হাতিয়ে নিয়ে দাবি করা হয় টাকা।

এই ঘটনার তদন্ত করতে গিয়ে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ সন্ধান পায় এমন একটি চক্রের, যাদের পেশাই হ্যাকিং। মাদারীপুরের শিবচরে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় তিন হ্যাকারকে যারা প্রযুক্তিতে অত্যন্ত দক্ষ। সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপ-কমিশনার শরীফুল ইসলাম জানালেন, গেল ২ বছরে প্রায় ২ হাজার ফেসবুক আইডি হ্যাক করার কথা স্বীকার করেছে তারা।

গোয়েন্দা অনুসন্ধান বলছে মাদারীপুর জেলার শিবচর হয়ে উঠেছে হ্যাকারদের ঘাঁটি। উপজেলা দুটির অসংখ্য তরুণ-যুবা জড়িয়ে পড়েছে হ্যাকিংয়ের মতো ভয়ানক অপরাধে। ওই তিনজনতে গ্রেফতারের পর অন্যান্যদেরও আইনের আওতায় আনতে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়েছে গোয়েন্দা পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply