ভিন্ন ম্যাচে কাল মাঠে নামবে আর্জেন্টিনা ও ব্রাজিল

|

বিশ্বকাপ বাছাই পর্বের ভিন্ন ম্যাচে কাল ভোরে মাঠে নামবে ল্যাটিন অঞ্চলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। ভোর ৫টায় প্যারাগুয়ের আতিথ্য নেবে আর্জেন্টিনা। আর সাড়ে ৫টায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল।

বিশ্বকাপ বাছাই পর্বে এখনও পর্যন্ত অপরাজিত আর্জেন্টিনা। অধিনায়ক লিওনেল মেসির নেতৃত্বে এবার প্যারাগুয়েকে বধ করার লক্ষ্য নিয়ে মাঠে নামবে আলবি সেলেস্তারা। ফর্ম ও অতীত পরিসংখ্যান, সবকিছুর বিচারে এই ম্যাচে ফেভারিট আর্জেন্টিনা। প্যারাগুয়ের সাথে মেসিদের অতীত ১০৯ মোকাবেলায় ৫৯ ম্যাচ জিতেছে আর্জেন্টিনা। তবে ইতিহাস সাক্ষী, ৩৪ ম্যাচ জয়ী প্যারাগুয়ে যে কোনো অঘটনের জন্ম দিতে পারে।

কোয়ারেন্টাইন জটিলতা কাটিয়ে অবশেষে এবার প্রিমিয়ার লিগে খেলা তিন ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো ও জিওভানি লো সেলসোর সার্ভিস পাবেন কোচ স্কলানি। তবে ইনজুরির কারণে এখনও মাঠের বাইরে সার্জিও অ্যাগুয়েরো ও পাওলো দিবালা। তাইতো আক্রমণে আবারও মেসির সঙ্গী হবেন লাউতারো মার্টিনেজ।

অন্যদিকে বিশ্বকাপ বাছাইপর্বে সবচেয়ে ভালো ছন্দে আছে ব্রাজিল। ৮ ম্যাচের সবকটি জিতেছে তিতের দল। এবার ব্রাজিল ভেনেজুয়েলার বাধা পার করে ধরে রাখতে চায় জয়ের সেই ধারা। অতীত পরিসংখ্যান এই ম্যাচের আগে দারুণ আত্মবিশ্বাসী করবে সেলেসাওদের। ভেনেজুয়েলার সাথে অতীত ১৪ দেখায় ১০টি জয় ব্রাজিলের, বিপরীতে হার মাত্র ১টি, তিনটি ম্যাচ ড্র হয়েছে।

সবশেষ রাউন্ডে প্রিমিয়ার লিগে খেলা ৯ ফুটবলারকে না পেলেও এবার নেই সেই বাধা। তবে ইনজুরিতে লিভারপুলে খেলা ফিরমিনো আর এভারটন তারকা রিচারলিসনকে পাবে না ব্রাজিল। তবে সেলেসাওরা বড় ধাক্কা খেয়েছে নেইমারের অনুপস্থিতিতে। কার্ড সমস্যায় এই ম্যাচ মিস করবেন এই তারকা ফরোয়ার্ড। ব্রাজিলের আক্রমণে তাই হেসুসের সঙ্গী হবেন ভিনিসিয়াস ও বার্বোসো।

এছড়া অন্য ম্যাচে লড়বে উরুগুয়ে-কলম্বিয়া, ইকুয়েডর-বলিভিয়া, পেরু ও চিলি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply