বিশ্বকাপে ক্রিকেটারদের জন্য নিয়োগ করা হচ্ছে সাইকিয়াট্রিস্ট

|

আইসিসি'র সদর দপ্তর।

করোনা মহামারিতে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে বায় বাবল ক্রিকেটারদের জন্য আতঙ্কে পরিণত হয়েছে। সম্প্রতি বেন স্টোকসের ক্রিকেট থেকে নির্দিষ্টকালের জন্য বিরতিতে যাওয়া কিংবা আইপিএলের মাঝেই গেইলের বায়োবাবল ছেড়ে বেরিয়ে যাওয়া প্রমাণ করে যে মানসিক অবসাদে ভুগছেন ক্রিকেটাররা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে তাই ক্রিকেটারদের জন্য
সাইকিয়াট্রিস্ট (মনোবিদ) রাখার ব্যবস্থা করতে যাচ্ছে আইসিসি।

আর এক সপ্তাহ পরেই আরম্ভ হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টানা বায়োবাবলে থেকে ক্রিকেটাররা যেন মানসিক অবসাদে না ভোগেন, সেটি মাথায় রেখেই মনোবিদ রাখার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আইসিসির শীর্ষ কর্মকর্তা অ্যালেক্স মার্শাল মনোবিদ নিয়োগের ব্যাপারটি নিশ্চিত করেছেন।

মার্শাল বলেন, বিশ্বকাপ চলাকালীন কোনো খেলোয়াড় মানসিকভাবে অবসাদগ্রস্থ হয়ে পড়লে সেটি কাটিয়ে উঠতে সব রকম ব্যবস্থা থাকবে। যখনই প্রয়োজন বা ইচ্ছে ক্রিকেটাররা সাইকিয়াট্রিস্টের সাথে কথা বলতে পারবেন। কেউ কোনো সমস্যায় পড়লে সেটা যেন দলের মধ্যেই চিহ্নিত করা যায়, সে ব্যবস্থাও করছে আইসিসি। প্রত্যেক দলের ফিজিওরা যেন নিজস্ব ব্যবস্থাপনায় খেলোয়াড়দের দেখাশোনা করতে পারেন সে ব্যবস্থাও থাকবে। এর বাইরেও আইসিসি নিযুক্ত একজন করে সাইকিয়াট্রিস্ট সার্বক্ষণিক থাকবেন প্রত্যেক দলের সাথে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply