কোরবানি নিয়ে বিরূপ মন্তব্য করা শিক্ষকের জামিন আবেদন নাকচ

|

কোরবানি নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করার মামলায় লালমনিরহাটের তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায়ের জামিন দেননি হাইকোর্ট।

আজ ১২ অক্টোবর মঙ্গলবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুস সালাম মিয়া।

ঈদুল আযহার কোরবানি নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করায় লালমনিরহাটের তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায়কে (৫০) গত ২৩ অক্টোবর গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়। এ ঘটনায় লালমনিরহাট জেলাজুড়ে উত্তেজনার সৃষ্টি হয়েছিল।

এর আগে ১৫ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর ওই শিক্ষককে গ্রেফতারের দাবিতে উপজেলার তালুক শাখাতী এলাকায় বিক্ষোভ মিছিল করে মুসলমানরা। পরে কালীগঞ্জ থানা পুলিশ ওই শিক্ষককে গ্রেফতারের আশ্বাস দিলে তারা মিছিল ও সমাবেশ বন্ধ করে। পরে কালীগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে প্রধান শিক্ষক পবিত্র কুমার রায়কে গ্রেফতার করে এবং জেলা গোয়েন্দা পুলিশ হেফাজতে তাকে রাখা হয়।

এজাহার মতে, কালীগঞ্জ উপজেলার তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় তার ফেসবুকে মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত দিয়ে দুটি পোস্ট দেন। পরে ব্যাপক আলোচনা ও সমালোচনা সৃষ্টি হলে তিনি পোস্ট দুইটি তিনি ডিলিট করে দেন। পরে এ নিয়ে বিক্ষোভও হয়েছিল।

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অপরাধে কালীগঞ্জ উপজেলা মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার সভাপতি মো. জহির রায়হান মামলা দায়ের করলে তাকে গ্রেফতার করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply