সংবিধানে বিসমিল্লাহ ও রাষ্ট্র ধর্ম থাকতে পারে না: তথ্য প্রতিমন্ত্রী

|

স্টাফ রিপোর্টার:

তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপি বলেছেন, যারা স্বাধীনতা বিরোধী, যারা ধর্মের নামে ব্যবসা করে রাজনীতি করে তাদের গায়ে আমার কথা খুব লেগেছে। আমি এমন কোন কথা বলিনি যা আমার প্রিয় ধর্ম ইসলামের বিপক্ষে যায়। তিনি বলেন, সংবিধানে বিসমিল্লাহ ও রাষ্ট্রধর্ম ইসলাম থাকতে পারে না।

আজ শনিবার (৬ নভেম্বর) বিকেলে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ আয়োজিত স্থানীয় ওলামায়ে কেরাম ও ইমামদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মতবিনিময় সভায় তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপি বলেছেন, যারা স্বাধীনতা বিরোধী, যারা ধর্মের নামে রাজনীতির ব্যবসা করে আমার কথা তাদের গায়ে খুব লেগেছে। আমি এমন কোন কথা বলিনি যা আমার প্রিয় ধর্ম ইসলামের বিপক্ষে যায়। আমি বলেছি বাংলাদেশ ইসলামিক রাষ্ট্র নয় অসাম্প্রদায়িক রাষ্ট্র। আমাদের কোন রাষ্ট্র ধর্ম থাকতে পারে না। এটাই বলেছি আমি।

এসময় তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, আমি বলেছি ’৭২ এর সংবিধানে ফিরে যেতে হবে। বঙ্গবন্ধুর সংবিধানে হাত দিয়েছিল জিয়াউর রহমান ও এরশাদ। জিয়াউর রহমান সংবিধানে বিসমিল্লাহির রহমানির রাহিম লিখেছিলেন, বিসমিল্লাহির রহমানির রাহিম সংবিধানে থাকতে পারে না। আর এরশাদ যুক্ত করেছিল রাষ্ট্র ধর্ম ইসলাম, রাষ্ট্র ধর্ম বলতে কিছু নাই। ধর্ম প্রত্যেকের নিজের ব্যাপার, এটা নিয়ে উগ্র হওয়ার, ধর্মান্ধ হওয়ার কিছু নাই।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সরিষাবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা। মতবিনিময় সভায় সরিষাবাড়ী উপজেলার ওলামায়ে কেরাম ও বিভিন্ন মসজিদের ইমামগন উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply