রিহ্যাব সেন্টারে যেতে নারাজ, ৭০ ফুট লম্বা গাছের মগডালেই কাটছে দিন

|

ছবি: সংগৃহীত।

প্রেমের সম্পর্ক ভাঙার পর থেকেই নেশাগ্রস্থ হয়ে পড়েছিল ভারতের ছাব্বিশ বছর বয়সী যুবক অমিতোষ হালদার। নেশা ছাড়াতে বাবা-মা নিকটস্থ মাদক নিয়ন্ত্রণ কেন্দ্র বা রিহ্যাবে পাঠান। সেখান ফিরে আবারও নেশাগ্রস্থ হয়ে পড়লে ছেলেকে ফের রিহ্যাবে পাঠানোর পরিকল্পনা করেন বাবা। এরপরই কার্যত গাছে চড়ে বসে অমিতোষ।

সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণার বাগদা অঞ্চলে। পশ্চিমবঙ্গের স্থানীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন এক প্রতিবেদনে অমিতোষের পরিবার সূত্রের বরাত দিয়ে বলছে, কয়েকদিন ধরেই ঠিকমতো বাড়ি ফিরছিল না এই যুবক। সোমবার (৮ নভেম্বর) সকালে রিহ্যাব সেন্টারের সদস্যরা তাকে নিতে এলে সোজা খাবার ও পানি নিয়ে বাড়ির পাশের একটি শিরীষ গাছের প্রায় ৭০ ফুট উঁচুতে উঠে বসে পড়ে।

পরিবারের লোকজন বিভিন্ন কথা বলে তাকে নামানোর চেষ্টা করেও কিছুতেই গাছ থেকে নামাতে পারেনি অমিতোষকে। মা সরস্বতী হালদার বলেন, ওর সাথে বাড়িতে কারো কোনো গণ্ডগোল, ঝামেলা কিছুই হয়নি। ওকে হোমে পাঠানো হবে বলে কয়েকদিন এদিক-ওদিক থাকছিল। সোমবার বাড়িতে হোমের লোক আসায় ও গাছে উঠে বসে আছে। সারারাত গাছেই ছিল।

খবর পেয়ে মঙ্গলবার বাগদা থানার পুলিশ সেখানে পৌঁছে অমিতোষকে গাছ থেকে নামানোর চেষ্টা করে। কিন্তু কিছুতেই সফল হয়নি। বেশি জোর করলে অমিতোষ গাছ থেকে ঝাঁপ দেওয়ার হুমকি দেয়। ফলে তাকে নামাতে ভিন্ন কী পরিকল্পনা নেয়া যায় তাই ভাবছে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply