প্রথম সেমিফাইনাল আজ: কিউইদের প্রতিশোধ নাকি ১৯ এর পুনরাবৃত্তি?

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল আজ। আবুধাবিতে ২০১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। কখনো শিরোপা না জেতা ব্ল্যাক ক্যাপরা এবার আর ভুল করতে চায় না। আর সবশেষ বিশ্বকাপ ফাইনালের মতই আরও একবার উইলিয়ামসনদের হারাতে চায় মরগানরা।

আজ বুধবার (১০ নভেম্বর) আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮.০০টায় শুরু হবে ম্যাচ। এই ম্যাচ জিতলেই নিশ্চিত হবে ১৪ নভেম্বরের ফাইনালের টিকিট।

১৯ বিশ্বকাপের সেই দুঃসহ স্মৃতির ব্যথা ভুলতে এর থেকে বড় সুযোগ আর কি হতে পারে? খুব কাছে গিয়েও যে সেবার শিরোপা হাত ফসকেছে কিউইদের। সেই ফাইনালের প্রতিশোধের সুযোগ নিউজিল্যান্ডের সামনে। ১৯ বিশ্বকাপের ফাইনালিস্ট দুই দল এবার মুখোমুখি সেমিফাইনালে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ট্রফিটা ঘরে নিলেও, কেন উইলিয়ামসনদেন সময় এবার রঙিন পোশাকের জুজু দূর করার। আসল লড়াই তো মাঠেই হবে, আবুধাবিও প্রস্তুত উত্তাপ ছড়াতে; মহারণ রাঙাতে।

ম্যাচের পূর্বে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন জানান, ভালো একটি ম্যাচ হবে আশা করি। আমাদের ছোট ছোট ভুলগুলো শুধরে নিতে হবে। দল হিসেবে আমরা ভালো করছি। একই সাথে ইংল্যান্ডও ভালো ক্রিকেট খেলছে। তাদের দলে বেশ কিছু ম্যাচ উইনার রয়েছে। তাদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

দু’টো দলই গ্রুপ পর্বে সমান ৪টি করে জয় পেয়েছে। যদিও ৪ জয় নিয়েই মরগানরা ছিলো গ্রুপ চ্যাম্পিয়ন তবে নিউজিল্যান্ড এসেছে রানার্সআপ হয়ে। ইংল্যান্ড হেরেছিলো শেষ ম্যাচে, কিউইরা প্রথমটায়। জেসন রয় না থেকেও বেয়ারস্টো-বাটলারের ইংলিশরা ছিল ধারাবাহিক, তবে বোল্ট-সাউদিরা প্রস্তুত ইতিহাস গড়তে।

ইংল্যান্ড অধিনায়ক ওয়েন মরগান জানান, এটা আমাদের জন্য একটি বড় পাওয়া। গ্রুপ পর্বে আমরা যেভাবে খেলেছি এবং এখন আমরা যেখানে আছি। এখন সময় এসেছে নিজেদের সেরাটা দেয়ার। আমরা জানি তারা খুব ধারাবাহিক একটি দল। শেষ বিশ্বকাপেও তারা দারুণ করেছে। এই ম্যাচটা দারুণ উপভোগ্য হবে আশা করি।

পরিসংখ্যান যদিও নিছকই বোকা, তবে কখনো কখনো হয়ে যায় তা অনুপ্রেরণার বড় উৎস। তবে কে না জানে, মহারণ রাঙাতে পারে সেই যে সামলাতে পারে চাপটা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply