টেকনাফ সীমান্তে বিজিবির সাথে গোলাগুলিতে ১ মাদক কারবারি নিহত

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ সীমান্তে মাদক কারবারীদের সাথে বিজিবির গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন অজ্ঞাত মাদক কারবারি নিহত হয়েছে। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ১ লাখ ইয়াবা ও দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) রাত দেড়টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী সীমান্তে গোলাগুলির এ ঘটনা ঘটে।

এ নিয়ে বিজিবির টেকনাফ ব্যাটালিয়নে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে মাদকের বড় চালান আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ঝিমংখালী বিওপির একটি বিশেষ টহল দল সীমান্তে অবস্থান নেয়।

রাত দেড়টার দিকে সীমান্ত অতিক্রম করে একটি নৌকা আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে মাদক কারবারীরা বিজিবি সদস্যদের উপর গুলিবর্ষণ করতে থাকে। বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এসময় উভয় পক্ষে ৪-৫ মিনিট গুলিবিনিময় হয়। একপর্যায়ে মাদক কারবারিরা টিকতে না পেরে নৌকাযোগে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

ঘটনাস্থলে এক মাদক কারবারি গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ মাদক কারবারিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ঘটনাস্থলে তল্লাশি করে এক লাখ ইয়াবা ও একটি দেশি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

নিহত মাদক কারবারির পরিচয় পাওয়া যায়নি। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানিয়েছেন, নিহত একজনের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply