জলপাইগুড়িতে হাতির তাণ্ডবে ১৪৪ ধারা জারি

|

বুনো হাতি আতঙ্কে জলপাইগুড়ির বাসিন্দারা।

ভারতের জলপাইগুড়িতে দুটি বুনো হাতি ব্যাপক তাণ্ডব চালিয়েছে, এ ঘটনায় শহরজুড়ে বিরাজ করছে আতঙ্ক। খবর জিনিউজের।

জিনিউজের এক প্রতিবেদনে বলা হয়, আজ রোববার (১৪ নভেম্বর) হাতির তাণ্ডবের জেরে জলপাইগুড়ি শহরের মাসকালাইবাড়ি আনন্দচন্দ্র কলেজ সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যদিও তাতেও আটকানো যাচ্ছে না উৎসুক জনতার ভিড়। আর জলপাইগুড়ির বন বিভাগ চেষ্টা করছে হাতি দুটিকে জঙ্গলে ফেরানোর৷

জলপাইগুড়িতে তাণ্ডব চাকালো হাতি দুটি।

জানা গেছে, রোববার ভোররাতের দিকে হঠাৎ করেই জলপাইগুড়ি শহরে ঢুকে পড়ে দুটি পূর্ণবয়স্ক হাতি। গতকাল শনিবার থেকেই রাতভর শরতলীর আশেপাশে ঘোরাফেরা করেছে হাতি দুটি। সকালে এক পর্যায়ে একটি কোভিড ডেডিকেটেড হাসপাতালে হাতি দুটির ঢুকে পড়ার খবর পাওয়া যায়। জলপাইগুড়ি বন বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, আমাদের লোকেদের সামনেই দুটি সরকারী অফিসের লোহার গেট ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করেছে হাতি দুটো। সর্বশেষ খবর অনুযায়ী হাতি দুটিকে অনুসরণ করছেন তারা। 

বন দফতরের আধিকারিকরা জানিয়েছেন, সাধারণত হাতি এদিকে আসে না। কিন্তু রোববার রাতে এমন ঘটনা কেন ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। হাতিদুটি এখনও শহরের প্রাণকেন্দ্রে না আসতে পারায বড় ক্ষতি এড়ানো গিয়েছে বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা। তবে এভাবে শহরের মধ্যে আগে কখনও হাতি ঢুকতে না দেখা স্থানীয় বাসিন্দাদের মাঝে আতঙ্ক ক্রমশ বাড়ছে বলে জানা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply