এসএসসি পরীক্ষায় প্রক্সি দিতে এসে ১ বছরের কারাদণ্ড

|

মাগুরা প্রতিনিধি:

মাগুরার শালিখা উপজেলার সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে আল আমিন (২২) নামের এক ভুয়া পরীক্ষার্থীকে এক বছরের কারাদণ্ড ও একই সাথে এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৬ নভেম্বর) ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র এ আদেশ দেন। আটক আল আমিন নিজেকে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র বলে দাবি করেছে। সে শালিখার শ্রীহট্ট গ্রামের আক্তার মোল্যার ছেলে।

সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব কুমুদ রঞ্জন বিশ্বাস জানান, মঙ্গলবার শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয়ের ভোকেশনাল শাখার ছাত্র মোজাফফর হোসেনের স্থলে আল আমিন ‘ফিড এন্ড এগ্রো’ বিষয়ে পরীক্ষা দিচ্ছিল। কক্ষ পরিদর্শকের সন্দেহ হওয়ায় রেজিস্ট্রেশন কার্ডের সাথে আল আমিনের ছবির মিল না থাকা বিষয়টি আমাকে অবহিত করেন। সংবাদ পেয়ে অন্য কেন্দ্র থেকে এসে ঘটনার সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট কর্তপক্ষকে জানানো হয়। এ সময় শালিখা সহকারী ভূমি কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সকল তথ্যাদি যাচাই-বাছাই করে ভ্রাম্যমাণ আদালত এ রায় দেন।

শালিখা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র জানান, মোজাফফরের স্থলে আল আমিন প্রক্সি পরীক্ষা দেওয়ায় তাকে পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply