ভারতের সামনে বড় টার্গেট দিলো নিউজিল্যান্ড

|

গাপটিল ও চ্যাপম্যানের জুটিতে বড় সংগ্রহ পেয়েছে নিউজিল্যান্ড। ছবি: সংগৃহীত

৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমে ম্যাচে ভারতের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে মার্টিন গাপটিল ও মার্ক চ্যাপম্যানের দারুণ ব্যাটিংয়ে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রানের বড় সংগ্রহ গড়েছে নিউজিল্যান্ড। জয়পুরে অনুষ্ঠিত এই ম্যাচে খেলছেন না কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের অধিনায়কত্ব করছেন পেসার টিম সাউদি।

টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা। কিউই ওপেনার ড্যারিল মিচেলকে প্রথম বলেই বোল্ড করে ভারতকে শুভ সূচনা এনে দেন বিশ্বকাপে অফফর্মে থাকা পেসার ভুবনেশ্বর কুমার। কিন্তু এই সুসময় বেশিক্ষণ থাকেনি ভারতীয় শিবিরে। মার্টিন গাপটিল ও মার্ক চ্যাপম্যানের ৭৭ বলে ১০৯ রানের দুর্দান্ত জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় কিউইরা। তবে এই জুটির পর আর কোনো কিউই ব্যাটারই তেমন আধিপত্য বিস্তার করতে পারেনি ভারতীয় বোলারদের বিপক্ষে। দলীয় ১৫০ রানের মাথায় শেষ হয় মার্টিন গাপটিলের ৪২ বলে ৭০ রানের ইনিংস। ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ২৪ রানে এবং রবিচন্দ্রন অশ্বিন নেন ২৩ রানে ২ উইকেট।

১৬৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে ভারত। প্রতিবেদনটি লেখা পর্যন্ত লোকেশ রাহুল ও রোহিত শর্মার উদ্বোধনী জুটিতে ২ ওভারে এসেছে ১০ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply