চেয়ারম্যান পদে জমে উঠেছে শ্বশুর- বউমার লড়াই

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

আসন্ন তৃতীয় ধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বৈচুনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শ্বশুর ও বউমা’র লড়াই বেশ জমে উঠেছে। শ্বশুর- বউমা প্রার্থী হওয়াটাকে আনন্দ ভরেই গ্রহণ করেছেন ইউনিয়নের ভোটাররা।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বৈচুনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা মার্কা নিয়ে অংশ নিয়েছেন বৌমা টেলিনা সরকার হিমু। একই ইউনিয়নে চেয়ারম্যান পদে তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তার মামা শ্বশুর সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী চৌধুরী। দু’জনই এলাকার উন্নয়নে দিচ্ছেন নানা ধরণের প্রতিশ্রুতি। এই নির্বাচনে শ্বশুর- বউমা এমন প্রতিদ্বন্দ্বিতাকে উপভোগ করছেন স্থানীয় ভোটাররাও।

শ্বশুর- বউমা’র এই লড়াইয়ে কেউ কাউকে ছাড় দিচ্ছেন না। টেলিনা সরকার হিমুর স্বামী নুরে আলম সিদ্দিকী দুলাল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে অল্প ভোটের ব্যবধানে হেরে যান।

২০২০ সালের ২৩ জানুয়ারি দুলালের অকাল মৃত্যু হয়। এবার চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী করেছেন দুলালের স্ত্রী হিমু সরকারকে। হিমু আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় স্থানীয় আওয়ামী লীগ ছাড়াও দলের উপজেলা এবং জেলা নেতারা অংশ নিচ্ছেন তার নির্বাচনী প্রচারণায়। দলীয় নেতা- কর্মীদের নিয়ে ভোটের মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। হিমু সরকার বলেন, অতীতে তিনি সুখে-দুঃখে এলাকাবাসীর পাশে থেকেছেন সেই ভরসার জায়গা থেকে নির্বাচনে অংশ নিয়েছেন। তিনি আশা করছেন জনগণ তাকে বিপুল ভোটে নির্বাচিত হবে।

অপর দিকে আইয়ুব আলী চৌধুরীও সব দল মতের মানুষকে সাথে নিয়ে দিন রাত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। সাবেক চেয়ারম্যান হিসেবে এলাকায় তার একটা প্রভাব ও গ্রহণ যোগ্যতাও রয়েছে। সেটি কাজে লাগাতে চেষ্টা করছেন তিনি।

আইয়ুর আলী চৌধুরী বলেন, তিনি এর আগে এ ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। তাই জনগণ তাকে আবারও চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। এলাকার সকল ভোটারদের দোয়া নিয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। জনগণ তাতে অবশ্যই তাদের ভোট দিয়ে নির্বাচিত করবেন।

স্থানীয় ভোটার মামুনুর রশিদ বলেন, তাদের ইউনিয়নে চেয়ারম্যান পদে শ্বশুর- বউমা লড়ছেন। এতে বেশ মজা পাচ্ছি আমরা। এ নিয়ে ভোটারদের মাঝে কৌতুহলের শেষ নেই। আরেক ভোটার জমির উদ্দীন বলেন, দুই প্রার্থীই ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন, লড়াই ভালই হচ্ছে, কেউ কারও থেকে কম নয়।

উল্লেখ্য, বৈরচুনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে শ্বশুর- বউমা ছাড়াও চেয়াম্যান পদে আরও ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply