নেই কোহলি-রোহিত; ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্টের সম্ভাব্য একাদশ

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে হারের প্রতিশোধ ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার মাধ্যমে নিয়েছে ভারত। এবার সাদা পোশাকে মাঠে নামবে দুই দল।

আগামিকাল বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে কানপুরে শুরু হতে যাচ্ছে সিরিজের প্রথম টেস্ট।

তবে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করা দলটির জন্য দু:সংবাদ হলো প্রথম টেস্টে থাকছেন না অধিনায়ক ভিরাট কোহলি। তার জায়গায় অধিানয়কত্ব করবেন সাম্প্রতিক সময়ে রানখরায় থাকা আজিঙ্কা রাহানে। বিশ্রামে থাকার কারণে খেলবেন না টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করা রোহিত শর্মাও। কোহলি শুধু প্রথম টেস্টে না খেললেও রোহিত খেলবেন না পুরো সিরিজেই।

দলে নেই রিশাভ পান্ত, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামির মত নিয়মিত খেলোয়াড়রাও। দলে জায়গা হয়নি শার্দুল ঠাকুরেরও। এছাড়া সবশেষ ইংল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব, পৃথ্বী শ, হনুমা বিহারি ও অভিমন্যু ইশ্বরন।

প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন শ্রীকর ভারত। এর আগে দলে থাকলেও অভিষেক না হওয়া শ্রেয়াস আইয়ার ও প্রসিধ কৃষ্ণাও আছেন দলে।

সম্ভাব্য একাদশ

ভারত:
শুভমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, শ্রেয়াস আইয়ার, আজিঙ্কা রাহানে (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, ইশান্ত শর্মা ও মোহাম্মদ সিরাজ।

নিউজল্যান্ড:
ড্যারিল মিচেল, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন, রস টেলর, টম ব্ল্যানডেল, হেনরি নিকোলাস, কাইল জেমিসন, এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও নেল ওয়াগনার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply