দেশজুড়ে পালিত আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস

|

নানা আয়োজনে সারাদেশে পালিত হলো আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। এরই অংশ হিসেবে ‘আপনার অধিকার আপনার কর্তব্য, দুর্নীতিকে না বলুন’ প্রতিপাদ্যে নাটোরে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে দুর্নীতি প্রতিরোধ কমিটি ও টিআইবির সচেতন নাগরিক কমিটি। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুর্নীতি কমিয়ে আনতে সবাইকে সচেতনভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান বক্তারা।

সিরাজগঞ্জের বেলকুচিতে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন হয়েছে। সকালে উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতিসহ অনেকে। মানববন্ধন শেষে পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

নানা কর্মসূচিতে বাগেরহাটেও পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। সকালে দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে অনুষ্ঠিত হয় মানববন্ধন ও আলোচনা সভা। বক্তারা বলেন, দুর্নীতি বিরোধী সংস্কৃতির চর্চা ও প্রসার সুনিশ্চিতের রূপকল্প নিয়ে কাজ করছে দুর্নীতি দমন কমিশন। পাশাপাশি দুর্নীতির কুফল সম্পর্কেও জনসচেতনতা সৃষ্টি করছে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি।

আরও পড়ুন : ডেলটা লাইফে সাড়ে তিন হাজার কোটি টাকার অনিয়মের হিসাবে বড় ধরনের গরমিল

দিবসটি উপলক্ষে ঝিনাইদহে শোভাযাত্রার আয়োজন করা হয়। সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা। পরে সেখান থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এ সময় দেশ ও জাতির উন্নয়নে দুর্নীতি প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে আহ্বান জানায় বক্তারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply