তিনদিনের রিমান্ড শেষে কারাগারে মেয়র আব্বাস

|

কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। ছবি: সংগৃহীত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার রাজশাহী কাটাখালী পৌরসভা মেয়র আব্বাস আলীকে তিনদিনের রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করেছে আদালত।

গত পহেলা ডিসেম্বর ভোরে র‍্যাব রাজধানীর ঈশাখা হোটেল থেকে তাকে গ্রেফতার করে রাজশাহী বোয়ালিয়া থানায় সোপর্দ করে। পরদিন পুলিশ আব্বাসকে আদালতে হাজির করলে তাকে কারাগারে প্রেরণ করা হয়। পরে, গত ৬ ডিসেম্বর মেয়র আব্বাস আলীকে ৩ দিনের পুলিশি জিজ্ঞাসাবাদের অনুমতি দেয় আদালত।

পুলিশ জানিয়েছে, আদালতের নির্দেশে রিমান্ডে থাকাকালীন মেয়র আব্বাস আলীর নমুনা ভয়েস সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্য যা ল্যাবে পাঠানো হবে ভাইরাল হওয়া বক্তব্যের সঙ্গে মিলিয়ে দেখার জন্য। সেইসাথে আব্বাসের দেয়া তথ্যের ভিত্তিতে তার ঘনিষ্ঠ রফিকুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে তোলা হবে।

উল্লেখ্য, রাজশাহীর সিটি গেটে জাতির পিতার ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মেয়র  আব্বাস আলীর বিরুদ্ধে তিন থানায় তিনটি এজাহার জমা হয়। একই ধরণের অভিযোগ হওয়ায় পুলিশ একটি অভিযোগকে মামলা হিসেবে গণ্য করে। অন্যদিকে জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে আব্বাসী আলীকে অব্যাহতি দেয় স্থানীয় আওয়ামী লীগ। মেয়র পদেও আব্বাস আলীর প্রতি অনাস্থা জানান পৌরসভার সব কাউন্সিলর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply