হাসপাতালে চিকিৎসক সংকট, ব্যাহত স্বাস্থ্যসেবা

|

চিকিৎসক সংকটে মারাত্মকভাবে ব্যহত হচ্ছে বরগুনা সদর হাসপাতালের স্বাস্থ্যসেবা। ৪৩ জন ডাক্তারের জায়গায় কর্মরত রয়েছেন মাত্র ৬ জন। এর মধ্যে বিশেষজ্ঞ মাত্র ২ জন। গুরুতর রোগী আসলেই তাদের পাঠিয়ে দেয়া হয় বরিশাল কিংবা ঢাকায়। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে রোগী ও স্বজনদের।

অন্তঃসত্ত্বা এক নারীকে সরকারি হাসপাতাল থেকে ক্লিনিকে নিচ্ছেন স্বজনরা। ডাক্তার কখন আসে ঠিক নেই, তাই বেসরকারি হাসপাতালই ভরসা বলে জানালো পরিবারটি। এটিই বরগুনা সদর হাসপাতালের প্রতিদিনের চিত্র। চিকিৎসক সংকটে ব্যাহত স্বাস্থ্যেসবা। গুরুতর রোগী আসলেই পাঠিয়ে দেয়া হয় বরিশাল কিংবা ঢাকায়। ভর্তি রোগীরাও সেবা পাচ্ছেন না ঠিকমতো।

১০০ শয্যার হাসপাতালে ৪৩ জন ডাক্তারের বিপরীতে কর্মরত মাত্র ৬ জন। বিশেষজ্ঞ চিকিৎসকের ২১টি পদের মধ্যে ১৯টি শূন্য। সংযুক্তিতে বিভিন্ন উপজেলা থেকে ডাক্তার এনে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা চলছে বলে জানালেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিন। এই কর্মকর্তা বললেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বারবার লিখিতভাবে জানালেও নতুন নিয়োগ হয়নি।

তবে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলছেন, দ্রুতই সংকট নিরসন হবে।

আরও পড়ুন : পাবনায় প্রার্থী খুন, চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

বরগুনা সদর হাসপাতালের বর্হিবিভাগে প্রতিদিন সেবা নেন ৩শ থেকে ৪শ জন। আর রোগী ভর্তি থাকে ১০০ জনের ওপরে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply