‘সমবেদনা নয়, ক্ষমা চাইতে হবে স্বরাষ্ট্রমন্ত্রীকে’, নাগাল্যান্ডে বিক্ষোভ স্থানীয়দের

|

ছবি: সংগৃহীত।

ভারতের সীমান্তবর্তী নাগাল্যান্ডের মন জেলায় বিএসএফের গুলিতে ১৪ জন সাধারণ নাগরিক নিহত হওয়ার ঘটনায় এখনও উত্তপ্ত অবস্থা বিরাজ করছে সংশ্লিষ্ট এলাকায়। এ ঘটনায় শনিবার (১১ ডিসেম্বর) মন জেলায় বিক্ষোভ মিছিল করেন স্থানীয়রা। তাদের দাবি, এ ঘটনা নিয়ে সংসদে ভুল তথ্য দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাকে ক্ষমা চাইতে হবে। খভর আনন্দবাজার পত্রিকার।

শনিবারের বিক্ষোভ কর্মসূচিতে স্থানীয়রা বলেন, সুবিচারের দাবি জানাচ্ছি। আমাদের সমবেদনার প্রয়োজন নেই। সত্যকে এভাবে ওলটপালট করে ব্যক্ত করা দুর্ভাগ্যজনক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সংসদে দেওয়া বিবৃতি ভুল তথ্যে ভরা। তার সংসদে বলা নিজের বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করা উচিত। আমরা চাই, তিনি যেন এ জন্য ক্ষমা চান। ১৪ জন কোনইয়াক যুবকের মৃত্যুর সুবিচার না পাওয়া পর্যন্ত আমরা শান্ত হয়ে বসতে পারি না।

আরও পড়ুন: হ্যাক হলো মোদির টুইটার অ্যাকাউন্ট

এর আগে, গত ৫ ডিসেম্বর নাগাল্যান্ডের ওটিং গ্রামে জঙ্গি ভেবে হত্যা করা হয় বেশ কয়েকজন স্থানীয় খনি শ্রমিককে। এ ঘটনার প্রতিবাদ করায় অন্য গ্রামবাসীদের ওপরও গুলি করে বিএসএফ। এ ঘটনায় মোট ১৪ জন সাধারণ গ্রামবাসীর মৃত্যু হওয়ার পরই উত্তপ্ত হয়ে ওঠে গোটা ভারত। বিষয়টি নিয়ে সংসদে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে তার এই বক্তব্যের বিরুদ্ধে কথা বলছেন নাগাল্যান্ডের স্থানীয়রা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply