নারায়ণগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, নারীসহ যাবজ্জীবন কারাদণ্ড ৯ জনের

|

সিনিয়র করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের সোনারগায়ে চাঞ্চল্যকর মফিজুল ইসলাম মফিজ হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (১২ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এই হত্যা মামলার রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আদালতে ১০ আসামির মধ্যে ৭ জন উপস্থিত ছিল। ৩ আসামি এখনও পলাতক। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি হলেন জাহিদুল ইসলাম জাহিদ। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন- নজরুল ইসলাম, আলমগীর, সাজ্জাদ, আসাদ, শাহজামাল, জুয়েল, মমতা বেগম ও কল্পনা বেগম।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জিয়াসমিন আক্তার জানান, ২০১১ সালের ৯ নভেম্বর আসামিরা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে টেটাবিদ্ধ করে ও পিটিয়ে হত্যা করে মফিজুল ইসলাম মফিজকে। হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুরও করা হয়।

আরও পড়ুন: প্রথম হয়েও পুলিশে চাকরি হয়নি মীমের, পুলিশ বলছে ভূমিহীন

এ ঘটনায় নিহত মফিজের পিতা শহীদুল্লাহ বাদী হয়ে সোনারগায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ১০ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রোববার এই রায় ঘোষণা করেন।

রায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি জাহিদুল ইসলাম জাহিদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তদের প্রত্যেক জনকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্র পক্ষের আইনজীবী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply