ম্যারাডোনার চুরি হওয়া আরও বহুমূল্য সামগ্রী ভারত থেকে উদ্ধার

|

উদ্ধার হওয়া সামগ্রী। ছবি: সংগৃহীত

শুধু একটি হাতঘড়িই নয়, দিয়েগো ম্যারাডোনার দুবাইয়ের বাড়ি থেকে চুরি যাওয়া আরও বহু মূল্যবান জিনিস উদ্ধার হলো ভারতের আসামের শিবসাগরে। তার মধ্যে রয়েছে ম্যারাডোনার ব্যবহৃত আরও একটি দামি সোনালি হাতঘড়ি, একটি আইপ্যাড, একটি ট্যাব, দু’টি স্কোয়াশ র‌্যাকেট, ছ’টি লাইটার, দু’জোড়া জুতা, একটি জ্যাকেট, একটি টি-শার্ট, একটি টুপি, একটি ট্র্যাক প্যান্ট, একটি ভ্যাসলিন ও গোলাপি পুতুল হাতি। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ম্যারাডোনা ২০১১-২০১২ সালে দুবাইয়ের আল ওয়াসল ফুটবল ক্লাবে ম্যানেজার হিসেবে কাজ করেন। পরের বার ২০১৭ সালে সংযুক্ত আরব আমির শাহির দ্বিতীয় ডিভিশনের দল আল ফুজাইরাহ’র প্রধান কোচ হিসেবে যোগ দেন ম্যারাডোনা। দলকে প্রিমিয়ার ডিভিশনে তুলতে ব্যর্থ হয়ে ২০১৮ সালে পদত্যাগ করেন তিনি।

আসামের পুলিশ জানিয়েছে, দুবাই শহরে দ্বিতীয় দফায় যে বাড়িতে থাকতেন ম্যারাডোনা সেখানেই ২০১৬ সাল থেকে কর্মচারী ও নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করতো আসামের শিবসাগরের বাসিন্দা ওয়াজিদ হুসেন। ম্যারাডোনা দুবাই-ত্যাগের পরে তার ব্যবহার করা ঘড়ি ও অন্যান্য সামগ্রী ওই বাড়িতেই সংরক্ষিত ছিল।

আরও পড়ুন: পরীক্ষাকেন্দ্র থেকে বের হতেই ৪ বন্ধুকে কোপালো অন্য স্কুলের ছাত্ররা

দুবাই পুলিশের দাবি, ২০২১ সালের আগস্ট মাসে ওয়াজিদ ওই বাড়ি থেকে ম্যারাডোনার ব্যবহৃত সামগ্রী রাখা বাক্স চুরি করে ভারতে ফিরে আসে। দুবাই পুলিশ বাক্স উদ্ধার করতে না পেরে সাহায্য চায় ইন্টারপোলের। গত বছর নভেম্বরে মারা যান ম্যারাডোনা। ওয়াজিদের বাড়ির সন্ধান পেয়ে শনিবার ভোরে হানা দেয় শিবসাগর পুলিশ। তারপর তার শ্বশুরবাড়ি থেকে ওয়াজিদকে গ্রেফতার করা হয়। বাক্স ও বাকি সামগ্রী না মিললেও তার কাছ থেকে ম্যারাডোনার উবলো ঘড়িটি উদ্ধার হয়। যদিও সে দাবি করে ঘড়িটিও তাকে এক নাইজেরিয়ান বন্ধু উপহার দিয়েছিল। পরে পুলিশের কাছে চুরির কথা স্বীকার করে ওয়াজিদ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply