ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি

|

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শরফুদ্দিন আহমেদ।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে ওবায়দুল কাদের জন্য গঠিত মেডিকেল বোর্ড প্রধান শরফুদ্দিন আহমেদ সাংবাদিকদের ব্রিফ করার সময় একথা জানান তিনি।

শরফুদ্দিন আহমেদ জানান, ওবায়দুল কাদেরের ফুসফুসে কোনো জটিলতা নেই। তার শারীরিক অবস্থা গতকালের চেয়ে ভালো। ব্লাড প্রেশার এবং অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক আছে। তবে তিনি আরও ২-৩ দিন নিবিড় পর্যবেক্ষণে থাকবেন।

গতকাল মঙ্গলবার (১৪ ডিসেম্বর) অসুস্থ বোধ করায় ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে ওবায়দুল কাদেরের সুস্থতার জন্য দেশবাসীর দোয়া চাওয়া হয়েছে।

এর আগে, ২ মার্চ ২০১৯ তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হওয়ার পর উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার বাইপাস সার্জারি করা হয়। ওইসময় ঢাকায় ওবায়দুল কাদেরের হার্ট অ্যাটাক হয়েছিল। সাথে সাথেই এনজিওগ্রাম করার পর তার হৃৎপিণ্ডে রক্ত চলাচলকারী নালীতে তিনটি ব্লক ধরা পড়ে। তখন প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply