রমনা কালী মন্দিরের সংস্কারকৃত অংশের উদ্বোধন করেছেন ভারতের রাষ্ট্রপতি

|

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তার সফরের ৩য় দিনে রাজধানীর রমনা কালী মন্দিরের সদ্য সংস্কারকৃত অংশের উদ্বোধন করেছেন।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে সাড়ে ১০টার দিকে রাজধানীর এই প্রাচীনতম মন্দিরে প্রার্থনাতেও অংশ নেন তিনি। প্রার্থনা শেষে সংস্কারকৃত মন্দিরের অংশটি পরিদর্শন করেন তিনি। এসময় মন্দির সংশ্লিষ্ট কমিটির সদস্যদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময় করেন ভারতীয় রাষ্ট্রপতি।

উল্লেখ্য, ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী এ মন্দির গুড়িয়ে দিয়েছিল। স্বাধীনতার ৫০ বছরে এসে ভারতের অর্থায়নে মন্দিরটি পুননির্মিত হল।

এর আগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে স্ত্রী, কন্যাকে নিয়ে তিন দিনের রাষ্ট্রীয় সফরে গত বুধবার সকালে ঢাকায় আসেন রাষ্ট্রপতি কোবিন্দ। ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্যরা। সফরের প্রথম দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করেন কোবিন্দ। ওইদিনই ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন তিনি। পরদিন বৃহস্পতিবার সকালে শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড ময়দানে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেন কোবিন্দ। বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেন তিনি। রাষ্ট্রীয় সফর শেষে আজ দুপুরে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply