ভারতকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ নারী সাফ ফুটবলে ভারতকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের পথ সুগম করেছে বাংলাদেশ। মাঠের খেলায় সৌন্দর্য না থাকলেও ভারতের বিপক্ষে ভালো ফুটবল খেলেছে মারিয়া মান্ডার দল। ভারত- নেপাল ম্যাচ শেষে নিশ্চিত হয়ে যেতে পারে বাংলাদেশের ফাইনাল।

দ্বিতীয় ম্যাচের স্কোয়াড থেকে ৫ পরিবর্তন নিয়ে মাঠে নামা বাংলাদেশ শুরু থেকেই ছিল আক্রমণাত্মক। আর সেই ধারেই খেয় হারায় ভারত। ষষ্ঠ মিনিটে বল নিয়ে ঢুকে পড়া তহুরা খাতুনকে ক্রিতিনা দেবি ফাউল করলে পেনাল্টি পায় বাংলাদেশ। সেখান থেকে বাংলাদেশকে প্রথম গোল এনে দেন শামসুন্নাহার।

এরপর ভুল পাসের ছড়াছড়িতে ঝিমিয়ে পড়ে ম্যাচ। ৩৩ মিনিটে প্রথম কর্নার পায় বাংলাদেশ। সেখান থেকে অবশ্য সুবিধা করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। ৩৭ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেতে পারতো বাংলাদেশ। আখি খাতুনের মাঝমাঠ থেকে নেয়া ফ্রি কিক গোলরক্ষক আনশিকা ফিস্ট করে ভারতকে বিপদমুক্ত করেন।

৪৩ মিনিটে জালে বল ঢুকিয়েও গোল পায়নি বাংলাদেশ। কেননা আনাই মুগিনির ক্রস থেকে শামসুন্নাহারের দারুণ গোল বাদ পড়ে অফসাইডে। এক গোলের লিড নিয়ে বিরতিতে যাওয়ার সময় মাঠে ঢুকে পড়েন ভারতীয় কোচ। তেড়ে যান ম্যাচ রেফারির দিকে।

দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে তহুরার ক্রস থেকে ডি বক্সে বল পেয়েও কাজে লাগাতে পারেনি রিতুপর্ণা। এরপর ৬৩ মিনিটে সুমতি কুমারি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। তবে ভারতকে হারানোর ম্যাচে ফুটবলীয় সৌন্দর্য না থাকলেও ফাইনালের পথ অনেকটাই সুগম করে ফেলেছে বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply