বোর্ডের সাথে দ্বন্দ্বে কোহলিকে দুষলেন পাকিস্তানের সাবেক খেলোয়াড়

|

ছবি: সংগৃহীত

ভিরাট কোহলির সাথে ভারতীয় ক্রিকেট বোর্ডের দ্বন্দ্ব আরও বেশি স্পষ্ট হয়েছে এখন। আর সেই দ্বন্দ্বে ভারতের টেস্ট অধিনায়ককে দুষলেন পাকিস্তানের সাবেক খেলোয়াড় দানিশ কানেরিয়া। বলেছেন, এর আগে অনিল কুম্বলের সাথেও ঝামেলা পাকিয়েছেন ভিরাট। এখন সৌরভ গাঙ্গুলির সাথে তার সমস্যা। আসলে সমস্যাটা ওর নিজের।

তারকা ক্রিকেটার ভিরাট কোহলির সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না। বিশ্বসেরা তকমার সাথে হারিয়েছেন নাম্বার ওয়ান ব্যাটারের তকমাটাও। সম্প্রতি হাতছাড়া হয়েছে ওয়ানডের অধিনায়কত্বও। এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথেও সম্পর্কটা ভালো যাচ্ছে না কোহলির। তবে বিসিসিআইয়ের সাথে কোহলির সম্পর্কের ফাটলটা যেন আরও বেশি স্পষ্ট করে দিলেন পাকিস্তানের সাবেক খেলোয়াড় দানিশ কানেরিয়া। তিনি বলেছেন, সৌরভ গাঙ্গুলি কিংবা অন্য কারোর মতো কিংবদন্তির বিরুদ্ধে কথা বলাটা তাকে সাহায্য করবে না। অপ্রয়োজনীয় বিতর্কে উসকানি না দিয়ে কোহলিকে তার নিজের খেলায় মনোযোগ দেয়া দরকার।

আরও পড়ুন: রাহুল দ্রাবিড়দের বারবিকিউ পার্টিতে অনুপস্থিত কোহলি

তবে রবি শাস্ত্রী মনে করেন, বিসিসিআই পরিস্থিতিটা আরও ভালোভাবে সামাল দিতে পারতো। ভারতের সাবেক এই কোচ বলেছেন, ভিরাট এবং বোর্ড সভাপতি দু’জনই কথা বলেছেন দু’রকম। ভালো যোগাযোগ থাকলে পরিস্থিতি আরও ভালোভাবে সামলাতে পারতেন তারা। আপনার কোচ যদি আপনাকে চ্যালেঞ্জ করেন আপনি কী করবেন? কাঁদতে কাঁদতে বাসায় চলে যাবেন? ভিরাট আসলে ভুল করছে।

আরও পড়ুন: কোহলির অধিনায়কত্ব বাদ, সমালোচনার তীরে বিদ্ধ সৌরভ গাঙ্গুলি

এদিকে বারবারই প্রশ্ন উঠছে ভিরাট কোহলির শিরোপা খরা নিয়ে। রোহিত আইপিএল ট্রফি জিতেছে ৫ বার। অন্যদিকে, কোহলির ঝুলিতে নেই কোনো শিরোপা। গত দুই বছর ধরে ব্যাটেও নেই কোনো সেঞ্চুরি। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই তারকা ক্রিকেটার ভালো পারফরমেন্স করতে পারেননি। তাই এসব বিতর্কে উসকানি না দিয়ে নিজের খেলার দিকেই মনোযোগ দেয়ার পরামর্শ দিচ্ছেন সাবেক ক্রিকেটাররা।

আরও পড়ুন: ‘অধিনায়ক হিসেবে বাবরের চেয়ে রিজওয়ান ভালো’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply