বিপিএল ড্রাফট: তামিম, মাহমুদউল্লাহর পর মাশরাফীও ঢাকায়

|

চলছে বিপিএল ড্রাফট।

শুরু হয়েছে বঙ্গবন্ধু বিপিএল ২০২২ এর প্লেয়ার্স ড্রাফট। আজ দুপুর ১২টায় রাজধানীর একটি হোটেলে শুরু হয় এই প্লেয়ার্স ড্রাফট। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদের পর মাশরাফীও যোগ দিয়েছেন ঢাকা স্টার্সে। সাকিব আল হাসান খেলবেন বরিশালে। এছাড়া মুশফিক ও সৌম্য খেলবেন খুলনায়, লিটন দাস কুমিল্লায়।

শুরুতেই স্থানীয় ক্রিকেটার দলে ভেড়ানোর সুযোগ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেখান থেকে বি ক্যাটাগরির ক্রিকেটার লিটন দাসকে বাছাই করে নেয় কুমিল্লা। এরপরই সুযোগ আসে ঢাকার। সেখান থেকে তামিম ইকবালকে দলে ভেড়ায় তারা। সাকিব ছাড়াও ফরচুন বরিশাল দলে ভিড়িয়েছে নুরুল হাসান সোহান, নাজমুল শান্তর মত স্থানীয় ক্রিকেটারদের।

খুলনা ডেরায় ভিড়িয়েছে মুশফিকুর রহিম, শেখ মাহাদি হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম ও ইয়াসির আলি রাব্বিকে।

সিলেট সানরাইজার্সে গেলেন তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন আর মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেন, নাজমুল ইসলাম।

কুমিল্লা ভিক্টোরিয়ানসে খেলবেন মোস্তাফিজুর রহমান, লিটন দাস ও শহিদুল ইসলাম, ইমরুল কায়েস এবং তানভীর ইসলাম।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলে টেনেছে তরুণ তুর্কীদের। দলটিতে খেলবেন নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, মুকিদুল ইসলাম।

বিপিএলের এবারের আসরে চারশ’রও বেশি বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশন করেছে। দেশি খেলোয়াড় আছেন ২১০ জন। তবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ড্রাফটের মাধ্যমে সর্বনিম্ন ৩ জন এবং সর্বোচ্চ ৮ জন করে বিদেশি খেলোয়াড় দলে টানতে পারবেন। দেশি খেলোয়াড়ের মধ্য থেকে প্রতিটি ফ্রাঞ্চাইজি ১০ থেকে ১৪ জন খেলোয়াড় দলে ভেড়াতে পারবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply