পাকিস্তান দলে একসাথে চাচা-ভাতিজা!

|

চাচা শোয়েব মালিক (ডানে) ও ভাতিজা মোহাম্মদ হুরাইরা। ছবি: সংগৃহীত

১৯৯৯ সাল থেকে পাকিস্তান জাতীয় দলে খেলা শোয়েব মালিকের সাথে দেখা যেতে পারে তার ভাতিজাকেও খেলতে। শোয়েব মালিকের ১৯ বছর বয়সী ভাতিজা মোহাম্মদ হুরাইরা পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলে আলোচনায় এসেছেন। তিনি চলে আসতে পারেন জাতীয় দলেও। সেক্ষেত্রে একসাথে খেলতে দেখা যেতে পারে ৩৯ বছর বয়সী শোয়েব ও ১৯ বছর বয়সী হুরাইরাকে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বুড়ো হাড়ের ভেলকি দেখিয়ে আবারও আলোচনায় আসেন শোয়েব মালিক। দারুণ ফিটনেস বজায় রেখে এখনও ক্রিকেট খেলে যাচ্ছেন তিনি, প্রদর্শন করছেন নৈপুণ্য। শোয়েব মালিক কোথায়, কবে থামবেন তা নিয়ে আলোচনাও হয় অনেক সময়ই। আর এরই মাঝে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলে আলোচনায় এসেছেন তার ১৯ বছর বয়সি ভাতিজা মোহাম্মদ হুরাইরা। তিনি বলেছেন, আমার লক্ষ্য তিন সংস্করণেই পাকিস্তানের প্রতিনিধিত্ব করা এবং দেশের জন্য ম্যাচ জেতানোর মতো পারফর্ম করা।

আরও পড়ুন: কোহলির নেতৃত্ব নিয়ে বিতর্কের আগুনে ঘি ঢাললেন নির্বাচক

কায়েদ-এ-আজম ট্রফিতে এবার প্রথমবার খেলেই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন মোহাম্মদ হুরাইরা। ১১ ম্যাচে ৫৮ গড়ে ৯৮৬ রান করেছেন তিনি। এর মধ্যে আছে তিনটি সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরি। সেই সাথে বেলুচিস্তানের বিপক্ষে ৩১১ রান করে দ্বিতীয় কনিষ্ঠ পাকিস্তানি হিসেবেও প্রথম শ্রেণির ক্রিকেটে ত্রিশতকের রেকর্ডও গড়েছেন হুরাইরা।

আরও পড়ুন: নেচে ভাইরাল এই দুই তারকাকে চেনা যায়?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply