নারায়ণগঞ্জে নির্বাচন, কোথায় ভোট দেবেন প্রার্থীরা?

|

আরেকটু পরেই নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা নেয়া হবে ভোট। এবারই প্রথম সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট নেয়া হবে।

রোববার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় ১৩ নং ওয়ার্ডে মাজদাইর আদর্শ স্কুলে ভোট দেয়ার কথা রয়েছে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী সাড়ে ৯টায় ১৬ নং ওয়ার্ডে দেওভোগ শিশুবাগ স্কুল ভোটকেন্দ্রে ভোট দেবেন। আর শামীম ওসমান খানপুরে বার একাডেমি স্কুল কেন্দ্রে ভোট দেবেন। আওয়ামী লীগের এই সংসদ সদস্য ১২ নম্বর ওয়ার্ডের ভোটার।

নারায়ণগঞ্জ নির্বাচনে মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিটি করপোরশেনের সদর, সিদ্ধিরগঞ্জ ও কদমরসূল অঞ্চলের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৩৪ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১৯ জন ও তৃতীয় লিঙ্গের ৪ জন। ২৭টি ওয়ার্ডে ১৯২টি ভোটকেন্দ্র রয়েছে। প্রতিটি অঞ্চলে একজন করে প্রিসাইডিং অফিসার থাকবেন। একইসঙ্গে ৩টি ওয়ার্ডে একজন করে মোট ৯ জন সহকারী প্রিসাইডিং অফিসার থাকবেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply