কারখানা থেকে বাড়ি ফিরেই কোটিপতি কর্মী!

|

ছবি: সংগৃহীত

কারখানার কর্মী থেকে কোটিপতি! লটারি পেয়ে এমনই এক অবিশ্বাস্য গল্পের নায়ক হয়ে উঠলেন এক ব্যক্তি। সারাজীবন এক কারখানায় কাজ করেই কাটিয়েছেন তিনি। তার পর একদিন অবসরের বয়সে নাইট শিফট থেকে বাড়ি ফিরে আসার পথে একটা খবরের কাগজ কেনেন তিনি। ওই ব্যক্তি অবশ্য জানতেন না এই কাগজটি তার ভাগ্যের চাবিকাঠি। হঠাৎই খবর পড়ার সময় তার চোখ পড়ে ন্যাশনাল লটারির খবরের ওপর এবং কিছুক্ষণের মধ্যেই তিনি কোটিপতি হয়ে যান।

কারখানায় কর্মরত ওই ব্যক্তি ২ মিলিয়ন ডলারের লটারি পেয়েছেন। অবশ্য লটারি পেতেই তিনি তার বসকে ডেকে সাফ জানিয়ে দেন ভবিষ্যতে আর কারখানার কাজে যোগ দেবেন না। অবিশ্বাস্য এই ঘটনাটি ঘটেছে কার্লিসেল, কামব্রিয়ায়। ৬১ বছর বয়সী ওই ব্যক্তির নাম ইয়ান ব্ল্যাক।

ইয়ান ব্ল্যাক, তার কারখানার দায়িত্ব থেকে বাড়ি ফেরার পথে একটি সংবাদপত্র কেনন। খবর পড়ার সময় তার চোখ পড়ে ন্যাশনাল লটারিতে। ইয়ান ব্ল্যাক যখন জানতে পারলেন যে তিনি লটারি জিতেছেন, তখন তার খুশির সীমা ছিল না। ইয়ান বাড়িতে পৌঁছে তার স্ত্রী স্যান্ড্রাকে ওই টিকিট ক্রসচেক করতে বলেন। ৬১ বছর বয়সী ইয়ান ব্ল্যাকের ওই লটারি ছিল ২ মিলিয়ন ডলারের। বলা বাহুল্য বৃদ্ধ স্বামী-স্ত্রী একসাথে এত টাকা আগে কখনো দেখেনি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply