অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পৌঁছে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে নাদাল

|

ছবি: সংগৃহীত

ষষ্ঠবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন রাফায়েল নাদাল। সেমিফাইনালে তিনি ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ সেটে হারিয়েছেন ইতালির মাত্তেও বেরেত্তিনিকে। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ২১তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেলেন এই স্প্যানিয়ার্ড তারকা।

এবারের আসরে শুরু থেকেই অপ্রতিরোধ্য ছিল নাদাল। আসরের ষষ্ঠ বাছাই হয়ে খেলতে আসলেও নাদালকে চ্যালেঞ্জ জানাতে পারেনি কেউ। যদিও কোয়ার্টার ফাইনালে কানাডার শাপোভালোভ ৫ম সেট পর্যন্ত খেলা নিয়ে যান। তাই সেমিতে বেরেত্তিনির বিপক্ষে কিছুটা শঙ্কা ছিল নাদালের ক্লান্তি নিয়ে। যদিও প্রথম দুই সেট ৬-৩ আর ৬-২ পয়েন্টে জিতে এগিয়ে যান এই স্প্যানিশ তারকা। ৩য় সেট বেরেত্তিনি ৬-৩ পয়েন্টে জিতে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন। তবে ৪র্থ সেটে নাদাল তাকে হতাশ করে ৬-৩ পয়েন্টে তুলে নেন জয়।

২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতে রজার ফেদেরার এবং নোভাক জোকোভিচের সাথেই আছেন নাদাল। তবে বাকি দুই মহারথি অস্ট্রেলিয়ান ওপেনে নেই বলে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ২১টি গ্র্যান্ডস্ল্যাম জয়ের দ্বারপ্রান্তে আছেন এই স্প্যানিয়ার্ড। এখন সবাইকে ছাড়িয়ে পর্বত চূড়ায় ওঠার সাথে নাদালের ব্যবধান রইলো মাত্র ১ ম্যাচ।

আরও পড়ুন: শ্রীলঙ্কার বিরুদ্ধে নাটকীয় জয়ে সেমিতে আফগানিস্তান


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply