৩২ বছর পর ইলিয়াস কাঞ্চনের রাজকীয় প্রত্যাবর্তন

|

৩২ বছর পর ফেরা, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্বে। দেশের নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চনের বেলায় তাই হয়েছে। এ প্রত্যাবর্তন যেন আসলাম, জয় করলাম কথার মতোই।

পরপর দুইবার জেতা মিশা সওদাগরকে হারানো যেকোনো প্রার্থীর পক্ষে চ্যালেঞ্জ ছিল। আর সে চ্যালেঞ্জ নিয়ে ইলিয়াস কাঞ্চন নির্বাচনে আসে, আর প্যানেল গঠন করে ২০২২-২০২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে। নিজে যেমন হতাশ হননি, তেমনি ২১টি পদের মধ্যে মিশা-জায়েদের প্যানেলের বিপরীতে ইলিয়াস কাঞ্চন-নিপুন প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন ১০ জন। এছাড়া কাঞ্চন-নিপুন প্যানেলের ফেরদৌস আহমেদ সর্বোচ্চ ভোট পেয়েছেন। তার প্রাপ্ত ভোট ২৪০।

এর আগে ১৯৮৯ সালে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। তবে এবার পার্থক্য হলো, সভাপতির দায়িত্ব কাঁধে উঠছে। মাঝের এই ৩২ বছরে শিল্পী সমিতির কোনো নির্বাচনে তিনি প্রার্থী হননি।
এবারের নির্বাচনে মিশা সওদাগরকে ৪৩ ভোটে হারিয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন। তার প্রাপ্ত ভোট ১৯১ ভোট, আর মিশা পেয়েছেন ১৪৮ ভোট।

‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত এই চিত্রনায়ক চলচ্চিত্র শিল্পী সমিতির নবম সভাপতি নির্বাচিত হয়েছেন। এর আগে নায়ক রাজ রাজ্জাক, খলিল উল্লাহ খান, আহমেদ শরীফ, আলমগীর, মাহমুদ কলি, মিজু আহমেদ, শাকিব খান ও মিশা সওদাগর বিভিন্ন মেয়াদে এই সমিতির সভাপতির দায়িত্ব সামলেছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply